সংখ্যালঘুদের নিরাপত্তা জনপ্রতিনিধিদের নিশ্চিত করতে হবে – সাংসদ জাফর

238
 পেকুয়া প্রতিনিধি |  শনিবার, অক্টোবর ৩০, ২০২১ |  ৫:২৩ অপরাহ্ণ
সাংসদ জাফর আলম।
       
Advertisement

পেকুয়ায় বসবাসরত হিন্দুসহ সংখ্যালঘুদের নিরাপত্তা জনপ্রতিনিধিদের নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন চকরিয়া-পেকুয়ার সাংসদ জাফর আলম।

আজ ৩০ অক্টোবর, শনিবার সকাল ১০টায় পেকুয়া থানা প্রাঙ্গণে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

Advertisement

জাফর আলম বলেন, শান্ত অঞ্চল হিসেবে পরিচিত পেকুয়ায় যারা অশান্তি সৃষ্টি করবে তাদের স্থান এ জনপদে হবে না। সাম্প্রদায়িক অপশক্তিকে মাথাচাড়া দিয়ে উঠতে দেওয়া হবে না বাংলায়। আইন শৃঙ্খলা বাহিনী ও সচেতন সমাজ ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করবে এই অপশক্তিকে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পাশে থেকে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আগামীতে পেকুয়া-চকরিয়ার কমিউনিটি পুলিশংকে আরও গতিশীল ও গুরুত্ববহ করে সাজানো হবে বলেও জানিয়েছেন সাংসদ জাফর।

কমিউনিটি পুলিশিং ডে-২০২১ এ “মুজিববর্ষে পুলিশনীতি, জনসেবা আর সম্প্রীতি” এই শ্লোগানকে প্রতিপাদ্য করা হয়। পেকুয়া থানা প্রশাসন কর্তৃক আয়োজিত কর্মসূচিতে ছিলো র‍্যালী ও আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। উপপরিদর্শক মোজাম্মেল হোসাইনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ জাফর আলম। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি, বীর মুক্তিযোদ্ধা এড. কামাল হোসেন।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) তফিকুল আলম, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক তোফাজ্জল করিম, মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ছাবের আহদ, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি হানিফ চৌধুরী, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম দিদারুল করিম, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব হাফেজ মৌলানা আব্দুল কাইয়ুম ও উপজেলা পুঁজা উদযাপন পরিষদের সভাপতি সুমন কান্তি বিশ্বাস প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন পেকুয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাবেক সভাপতি এম শাহজাহান, উজানটিয়া ইউনিয়নের নৌকা মনোনিত চেয়ারম্যান প্রার্থী এম শহিদুল ইসলাম চৌধুরী, প্রবীণ আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম বিএসসি প্রমুখ।

এসসি

Advertisement

CTG NEWS