‘বাংলাদেশের অনেক স্পিনার আছে, আমাদের জন্য এটা ভালো সুযোগ’

85
  |  শুক্রবার, অক্টোবর ২৯, ২০২১ |  ২:৫৫ অপরাহ্ণ
'বাংলাদেশের অনেক স্পিনার আছে, আমাদের জন্য এটা ভালো সুযোগ'
       
Advertisement

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে বাংলাদেশ দলের জয়ের বিকল্প নেই। বাংলাদেশকে হারাতেই হবে গেইল-পোলার্ড-রাসেলদের নিয়ে গড়া ওয়েস্ট ইন্ডিজকে। ‘ডু অর ডাই’ ভেবেই আজ শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজাতে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

অন্যদিকে, একই অবস্থা ওয়েস্ট ইন্ডিজেরও। সুপার টুয়েলভে প্রথম দুই ম্যাচেই পরাজিত হয়েছে ক্যারিবিয়রা। তাই জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামবে তারাও। শতভাগ চেষ্টা জয় ছিনিয়ে নিতে চান গেইলরা। তাই বলা যায়, বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ এখন দাঁড়িয়ে একবিন্দুতেও। সেমিফাইলে উঠতে দুই দলেরই অঘোষিত ‘ফাইনাল’ আজ।

Advertisement

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে পুরান বলেন, দুই ম্যাচ হারার পর বাংলাদেশও আমাদের পরিস্থিতিতে আছে। আমাদের জন্য ভালো সুযোগ। আমাদের একটি জয় প্রয়োজন। শারজায় খেলতে গেলে মাথায় রাখতে হবে বাংলাদেশের অনেক স্পিনার আছে। আমাদের জন্য এটা ভালো সুযোগ। আমরা এটাই (শারজায় ম্যাচ) চাচ্ছিলাম।
পুরান আরও বলেন, এটা আমাদের জন্য ডু অর ডাই ম্যাচ। ঘুরে দাঁড়ানোর জন্য এটা আমাদের দারুণ সুযোগ। আমাদের মনোযোগ অবশ্য শুধু ছোট বাউন্ডারিতে নয়। আমরা আমাদের স্কিল কাজে লাগাতে চাই। ছোট বাউন্ডারি বলে অনেক ছক্কা হাঁকাবো, আগ্রাসী হয়ে খেলব- এমন বলার সুযোগ নেই। পিচ ও কন্ডিশন কাজে লাগিয়ে পরিকল্পনা সফল করতে হবে। চেষ্টা করতে হবে বড় স্কোর গড়ার।

এদিকে, বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে আগামী ম্যাচগুলোতে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছে না টাইগাররা। যদিও সমীকরণ খুব কঠিন। উভয় দলই ২ ম্যাচ করে খেলে দুটিতেই হেরেছে। যদিও রানরেটে উইন্ডিজের (-২.৫৫০) চেয়ে সামান্য এগিয়ে আছে বাংলাদেশ (-১.৬৫৫)। এই অবস্থায় থেকে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কাকে টপকে সেমিতে যাওয়া কার্যত অসম্ভব। তাছাড়া দলে এখন নানাবিধ সমস্যা ও অন্তঃকোন্দ আছে।

এতকিছুর পরেও সেমিফাইনালের আশা ছাড়ছেন না নুরুল হাসান সোহান। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এই উইকেটকিপার ব্যাটসম্যান সেমিফাইনাল নিয়ে বলেন, ‘দুই ম্যাচ হেরে অবশ্যই আমরা টুর্নামেন্টে ব্যাকফুটে আছি। বাংলাদেশে থাকতে অনেকেই বলেছি আমাদের আশা সেমিফাইনাল খেলা। কাল (আজ) জিতলে সেমিফাইনালে খেলার আশা টিকে থাকবে। সবার মনোযোগ এই ম্যাচ নিয়েই। ইনশাআল্লাহ্‌ কাল যদি ভালোভাবে শুরু এবং শেষ করতে পারি তাহলে হয়ত পরের ম্যাচগুলো সহজ হয়ে যাবে এবং পুরো দল চাঙ্গা হয়ে যাবে।’

Advertisement

CTG NEWS