চবির ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ভর্তিচ্ছুক ১৪ হাজার ২২১

150
 নিজস্ব প্রতিবেদক |  বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১ |  ১২:০০ অপরাহ্ণ
চবির ‘বি’ ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ভর্তিচ্ছুক ১৪ হাজার ২২১
       
Advertisement

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষা গতকাল থেকে শুরু হয়েছে। যা চলবে ৫ নভেম্বর পর্যন্ত। প্রথমদিন বুধবার দুই শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিল ২৮ হাজার ৪৪৬ জন শিক্ষার্থী। আজা বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দ্বিতীয় দিনে ‘বি’ ইউনিটের এক শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের ১৪ হাজার ২২১ জন পরীক্ষায় অংশ নিয়েছে।

জানা গেছে, ‘বি’ ইউনিটের বাকি থাকা শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সকাল ১১টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ১২টায়। তবে ভর্তিচ্ছুকদের পৌনে ১০টায় কেন্দ্রে প্রবেশ করতে হয়। ওএমআর ফরম বিতরণ করা হয় সোয়া ১০টায়। প্রশ্নপত্র বিতরণ করা হয় বেলা ১১টায়। পরীক্ষা শেষ হয় দুপুর ১২টায়।

Advertisement

ভর্তি পরীক্ষার সূচি অনুযায়ী আগামীকাল ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ৫ নভেম্বর উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, চবিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনে ভর্তির জন্য আবেদন করেছেন ১ লাখ ৮৩ হাজার ৮৬৩ জন ভর্তিচ্ছুক। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ৩৭ জন শিক্ষার্থী।

এনইউএস

Advertisement

CTG NEWS