বার্সেলোনার কোচ কোম্যান বরখাস্ত

114
 খেলা ডেস্ক |  বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১ |  ১১:১৭ পূর্বাহ্ণ
বার্সেলোনার কোচ কোম্যান বরখাস্ত
       
Advertisement

লিওনেল মেসির বার্সেলোনার বস রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করা হয়েছে। রায়ো ভায়েকানোর বিপক্ষে ১-০ গোলের পরাজয়ের পর কোম্যানকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় বার্সা কর্তৃপক্ষ।

কোম্যানের ভাগ্য নির্ধারণের জন্য বুধবার রাতের ম্যাচের ফলাফলের পরপরই ক্লাব সভাপতি জোয়ান লাপোর্তা বোর্ডের সাথে একটি জরুরি বৈঠক করেন। সেই বৈঠকেই কোম্যানকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়। পরে এই সিদ্ধান্তের কথা জানান লাপোর্তা।

Advertisement

ডাচ কোচ চাকরি হারাতে পারেন, সেই গুঞ্জন ছিল আগেই। রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হারের পর সেই গুঞ্জন আরও ডালপালা মেলে। আর রায়ো ভায়েকানোর বিপক্ষে হেরে গেলে কোম্যানের উপর চূড়ান্ত খড়কটি নেমে আসে।

বার্সেলোনা বোর্ড ইতিমধ্যেই কোম্যানের স্থলাভিষিক্ত করার জন্য ক্লাবটির কিংবদন্তি জাভির সাথে যোগাযোগ শুরু করে দিয়েছে। তবে সাবেক বার্সা তারকা বর্তমানে কাতার স্টারস লিগের ক্লাব আল সাদের কোচ। আরেকটি নামও বিবেচনায় রাখা হয়েছে, তিনি হলেন রবার্তো মার্টিনেজ। যিনি বর্তমানে কাতারে ফিফা বিশ্বকাপের জন্য ইউরোপীয় বাছাইপর্বে বেলজিয়ামকে পরিচালনা করছেন।

কিংবদন্তি ফুটবলার হিসেবে সুনাম থাকলেও কোচিং ক্যারিয়ারে একদমই ফ্লপ কোম্যান। ২০২০ সালের ১৯ আগস্ট বার্সার দায়িত্ব নেওয়ার পর ডাগআউটে দাঁড়িয়ে ৬৭টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি। সফলতা বলতে একমাত্র কোপা দেল রে’র শিরোপা।

লা লিগায় এবারের মৌসুমে ১০ ম্যাচে মাত্র ৪ জয় নিয়ে পয়েন্ট তালিকার নয় নম্বরে আছে বার্সা। চ্যাম্পিয়নস লিগেও অবস্থা খুব একটা ভালো না। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে বায়ার্ন ও বেনফিকার কাছে ৩-০ গোলে হেরে তিনে আছে অবস্থান করছে তারা।

রোববার এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর ক্ষুব্ধ বার্সা সমর্থকরা কোম্যানের গাড়িতে হামলা চালায়। কোনোমতে পালিয়ে বাঁচেন ডাচ কোচ। তবে রায়ো ভায়েকানোর কাছেও হারে আর পালিয়ে বাঁচতে পারলেন না, বরখাস্ত হওয়ার দুঃসংবাদ শুনতেই হলো কোম্যানকে।

রোনাল্ড কোম্যানকে বৃহস্পতিবার এসপোর্টিভা স্কোয়াডে বিদায় জানাবে

এফসি বার্সেলোনা। সেখানে ক্লাবে সেবার জন্য তাকে ধন্যবাদ জানানো এবং তার পেশাদার ক্যারিয়ারে সর্বোত্তম কামনা করা হবে।

এন-কে

Advertisement

CTG NEWS