বাঁশখালীতে জোড়া খুন, সেই ছাত্রলীগ নেতা গ্রেফতার

381
 নিজস্ব প্রতিবেদক: |  শনিবার, অক্টোবর ২৩, ২০২১ |  ৪:০৯ অপরাহ্ণ
       
Advertisement

বাবাকে গ্রেফতারের প্রতিবাদে বাঁশখালী থানায় ঢুকে ফেসবুকে লাইভ চলাকালীন অবস্থায় বিষপান করা সেই ছাত্রলীগ নেতা রাসেল ইকবালকে (২৯) গত বুধবার সংগঠিত জোড়া খুনের মামলায় গ্রেফতার করেছে পুলিশ। 

গ্রেফতার রাসেল ইকবাল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সম্পাদক। তিনি বাঁশখালীর শীলকূপ ইউনিয়নের মনছুরিয়া বাজার এলাকার সিদ্দিক আহমদের ছেলে।

Advertisement

বিষপানের পর থেকে চিকিৎসাধীন থাকা রাসেলকে শুক্রবার (২২ অক্টোবর) গ্রেফতার দেখায় পুলিশ। বর্তমানে পুলিশ হেফাজতে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

গত বুধবার বাঁশখালী উপজেলার শীলকূপ ইউনিয়নের মনছুরিয়া বাজার সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মারামারিতে দুজন নিহত ও তিনজন আহত হয়। ঘটনার পরই পুলিশ অভিযান চালিয়ে সিদ্দিক আহমদ নামে একজনকে গ্রেফতার করে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দীন । তিনি বলেন, মনছুরিয়া বাজার এলাকায় সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মারামারিতে দুজন নিহত হওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় রাসেলের বাবা ছিদ্দিক আহমদকেও গ্রেপ্তার করেছিলো পুলিশ। বাবাকে ছাড়াতে এবং নিজেকে নির্দোষ দাবি করতেই থানায় ঢুকে রাসেল বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছিলো।

তিনি আরও বলেন, ‘সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মারামারিতে ঘটনার প্রাথমিক তদন্তে রাসেল ইকবাল জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। পুলিশকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে থানায় ঢুকে আত্মহত্যার অভিনয় করেছিলো সে ।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর বাঁশখালীর মনছুরিয়া বাজার এলাকায় পানি নিষ্কাশন নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে আবদুল খালেক ও সুলতান মাহমুদ টিপু নিহত হন। এ ঘটনায় নিহত আবদুল খালেকের মা মমতাজ বেগম বাদি হয়ে গত বুধবার রাতে করা মামলায় গ্রেপ্তারকৃত রাসেল ইকবাল ওই মামলার ৪ নম্বর আসামি।

এমকে/এসসি

Advertisement

CTG NEWS