ফের বাড়ছে করোনায় মৃত্যু ও আক্রান্ত

228
 সিটিজিনিউজ ডেস্ক |  শনিবার, অক্টোবর ২৩, ২০২১ |  ৫:৪৫ অপরাহ্ণ
ফের বাড়ছে করোনায় মৃত্যু ও আক্রান্ত
       
Advertisement

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৮১৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে ২৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৬৭ হাজার ৪১৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৯৪ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৩০ হাজার ৯৪১ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩২টি ল্যাবে ১৫ হাজার ৪২টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার দুটি। করোনা শনাক্তের হার এক দশমিক ৮৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৫ দশমিক ৩৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন নয়জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ছয়জন ও নারী তিনজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৭ হাজার ৮১৪ জন ও নারী ১০ হাজার। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দুজন, রাজশাহী বিভাগে দুজন, খুলনা বিভাগে দুজন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে একজন, ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া সরকারি হাসপাতালে সাতজন, বেসরকারি হাসপাতালে একজন ও বাসায় একজন মৃত্যুবরণ করেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

এন-কে

Advertisement

CTG NEWS