বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা

188
 খেলাধূলা ডেস্ক |  শনিবার, অক্টোবর ২৩, ২০২১ |  ৫:২৯ অপরাহ্ণ
বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেল শ্রীলঙ্কা
       
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা। দক্ষিণ এশিয়ার প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচ দিয়েই আসল যুদ্ধ শুরু হবে লাল-সবুজের জার্সিধারীদের।

এদিকে, মাহমুদউল্লাহ বাহিনীর বিপক্ষে নামার আগেই দু:সংবাদ পেল লঙ্কানরা। কারণ রোববারের (২৪ অক্টোবর) ম্যাচে পাওয়া যাবে না দেশটির স্পিন বিভাগের সেরা অস্ত্র মাহেশ থিকশানাকে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেশিতে চোট পেয়েছিলেন থিকশানা। আর তাই এখনো পুরোপুরি সুস্থ না হওয়ায় ঝুঁকি নিতে চাইছে না লঙ্কান টিম ম্যানেজমেন্ট।

Advertisement

লঙ্কান ব্যাটার ভানুকা রাজাপাকসে শনিবার (২৩ অক্টোবর) গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করে বলেন, এই মুহূর্তে আমি এটুকুই বলতে পারি যে বাংলাদেশের বিপক্ষে সে খেলছে না। যদিও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। তবে খুব সম্ভবত সে এই ম্যাচে থাকবে না।

দেশের জার্সিতে প্রথমবার বিশ্বমঞ্চে পা রেখেই দলের সেরা বোলিং অস্ত্রে পরিণত হয়েছেন থিকশানা। অবিকল অজন্তা মেন্ডিসের মতো বোলিং করা এই ঘূর্ণি তারকা প্রথম দুই ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন। এছাড়া সবশেষ ম্যাচে চোটে পড়ার আগে এক ওভার বল করেই ২ উইকেট শিকার করেছিলেন। আর তাই বলাই যায়, বাংলাদেশের বিপক্ষে থিকশানার না থাকাটা নিশ্চিত ভোগাবে শ্রীলঙ্কাকে। অন্যদিকে, কিছুটা হলেও স্বস্তি দিবে টাইগার বাহিনীকে।

এর আগে দক্ষিণ আফ্রিকা সিরিজে অভিষেক হওয়া রহস্য এই স্পিনার রেকর্ড গড়েছিলেন। ২১ বছর বয়সী মাহেশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক ম্যাচেই ৪ উইকেট নিয়ে বাজিমাত করেছিলেন। ওয়ানডে অভিষেকে কোনো লঙ্কান বোলারের সেটাই ছিল সেরা কীর্তি।

অজান্তা মেন্ডিসের মতো আরেক রহস্য-স্পিনার মাহেশ থিকশানা। এই অফস্পিনারকে ঘিরেই বিশ্বকাপের মূল পর্বের লড়াইয়ে ভালো করার স্বপ্ন দেখছে লঙ্কানরা। জানা গেছে, মাহেশ থিকশানা অফব্রেক, ক্যারম বল ও গুগলি দিতেও সিদ্ধহস্ত।

টি-টোয়েন্টি ফরম্যাটের বিশ্ব আসরে একবারই ওদের মুখোমুখি হয়েছিল লাল-সবুজ বাহিনী। যেখানে হার ছিল ৬৪ রানের। হেড টু হেডেও লঙ্কানরাই এগিয়ে। তবে শেষ ম্যাচ দুটোয় লঙ্কা থেকে জয় ছিনিয়ে নিয়ে এসেছিল টাইগাররা। ভালো স্টার্ট আপের আগে এটাই একমাত্র অনুপ্রেরণা।

টাইগারদের ২৭ অক্টোবরের ম্যাচটা ইংল্যান্ডের বিপক্ষে। তবে অবাক করা বিষয় হলো ক্রিকেটের এই মারকাটারি ফরম্যাটে দু-দলই ১৪ বছর ধরে বিচরণ করলেও একে অন্যের মুখোমুখি হয়নি একবারও। বাংলাদেশের বিপক্ষে খেলতে বিভিন্ন সময় নানা অযুহাত খুঁজেছে ইংলিশরা। অবজ্ঞার জবাব এবার দিতে পারবেন তো ক্রিকেটাররা!

পিএন

Advertisement

CTG NEWS