মন্দির ও পূজামণ্ডপে হামলার প্রতিবাদে সৎসঙ্গ’র মানববন্ধন ও সমাবেশ

603
 নিজস্ব প্রতিবেদক: |  শুক্রবার, অক্টোবর ২২, ২০২১ |  ১০:৪৫ পূর্বাহ্ণ
       
Advertisement

কুমিল্লা ও চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে সনাতনী ও হিন্দু সম্প্রদায়ের দেবালয়, মন্দির ও পূজামণ্ডপ ভাংচুরসহ দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতার মাধ্যমে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম জেলা সৎসঙ্গ।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১০ টার দিকে নগরের চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Advertisement

চট্টগ্রাম জেলা সৎসঙ্গের সম্মানিত সভাপতি অধ্যাপক সুধীর রঞ্জন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন শংকর সেন গুপ্তের সঞ্চালনায় এই মানববন্ধন ও সমাবেশে নগর ও জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৬০০ থেকে ৭০০ সনাতনী ভক্ত অংশ নেন।

এ মানববন্ধন ও সমাবেশে সৎসঙ্গ’র নেতারা বলেন, বাংলাদেশের মানুষ অসম্প্রদায়িকতাকে বিশ্বাস করে তাই কখনও একে অপরের ধর্ম নিয়ে অবমাননা করতে পারে না। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে মন্দিরে, পূজামণ্ডপ ও বাড়ীতে ভাংচুরের ঘটনা ঘটেছে। এই হামলার দায়ভার প্রশাসনকে নিতে হবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে সরকারকে তাদের ক্ষতিপুরণ দিতে হবে। দেশের পরিবেশ কেন নষ্ট হয়েছে তার জবাব প্রশাসনকে দিতে হবে। সকল ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। যদি কেউ কোন ধর্মকে অবমাননা করে তাহলে তাকে আইনের আওতায় আনতে হবে। সে যে কোন ধর্মের হোক না কেন।

Ctgnewscapture

বক্তারা আরও বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে স্বাধীনতা পর থেকে আজ পর্যন্ত কোনো সাম্প্রদায়িক হামলার বিচার আশার মুখ দেখেনি। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের অবিলম্বে বিচারের আওতায় এনে সব রাজনৈতিক সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে অসাম্প্রদায়িক ও প্রগতিশীল বাংলাদেশ গড়তে জাতীয় ঐক্য গঠন করুন।

এ সমাবেশে আরও উপস্থিত ছিলেন পরমতীর্থ হিমাইতপুর ধামের সভাপতি ড. রবীন্দ্রনাথ সরকার প্রতিঋত্বিক, সাধারণ সম্পাদক শ্রী তাপস কুমার রায় (সপ্রঋ)। কমিশনার শ্রী শৈবাল দাশ সুমন, বিদ্যুৎ বিভাগের প্রধান প্রকৌশলী শ্রী প্রবীর কুমার সেন, প্রতিঋত্বিক শ্রী অমূল্য রঞ্জন দাশ, মুক্তিযোদ্ধা লায়ন শ্রী অসিত সেন ও দিলীপ দাশ (অব: পুলিশ কর্মকর্তা) লায়ন শ্রী রূপক কুমার রক্ষিত, লায়ন শ্রী রতন কুমার শীল, শ্রী দিলীপ ধর, এড. বিশ্বজিত দাশ, প্রকৌশলী শ্রী ভাষ্কর চৌধুরী। জেলা সৎসঙ্গের কার্যকরী সভাপতি শ্রী সজীব কুমার সিংহ রুবেল উৎসব উদ্যাপন পরিষদের আহ্বায়ক শ্রী সলিল বরণ দাশ ও সদস্য সচিব লায়ন অনিমেষ রায় চৌধুরী প্রমুখ।

এমকে/এমজে

Advertisement

CTG NEWS