ফানুস উড়িয়ে পূর্ণিমা উৎসব উদ্বোধন করলো নওফেল

196
 নিজস্ব প্রতিবেদক |  বুধবার, অক্টোবর ২০, ২০২১ |  ৬:৪৯ অপরাহ্ণ
ফানস উড়িয়ে প্রবারণা পূর্ণিমার উদ্বোধন করলেন শিক্ষা উপমন্ত্রী নওফেল
       
Advertisement

বৌদ্ধ ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমা ফানুস উড়িয়ে উদ্বোধন করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ ২০ অক্টোবর, বুধবার সন্ধ্যা সাড়ে ৫টায় নগরীর ডিসি হিল মোড়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফানস উড়িয়ে উৎসবের সূচনা করেন তিনি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপির উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক।

Advertisement

 

ফানস উড়িয়ে প্রবারণা পূর্ণিমার উদ্বোধন করলেন শিক্ষা উপমন্ত্রী নওফেল

প্রধান অতিথির বক্তব্যে মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে সাম্প্রদায়িক অপশক্তি দেশে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে। এ ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দ্রুততম সময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হার্ডলাইনে গিয়ে কঠোর ব্যবস্থা নেয়ায় সাম্প্রদায়িক অপশক্তি তাদের নীলনক্সা বাস্তবায়নে এগোতে পারেনি। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনতে প্রশাসন কাজ করছে। ইতোমধ্যে অনেককে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, সকাল থেকে বৌদ্ধ বিহারে জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, ভিক্ষু সংঘের প্রাতরাশ, বুদ্ধপূজা, পঞ্চশীল ও অষ্টাঙ্গ উপসথ শীল গ্রহণ করা হয়। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- মহাসংসদান, অতিথি আপ্যায়ন, পবিত্র ত্রিপিটক থেকে পাঠ, আলোচনা সভা, প্রদীপ পূজা, আলোকসজ্জা, বিশ্বশান্তি কামনায় সম্মিলিত বুদ্ধোপাসনা, ফানুস ওড়ানো ও বুদ্ধকীর্তন।

এনইউএস/এসসি

 

 

 

Advertisement

CTG NEWS