বাঁশখালীতে জমি বিরোধের জেরে নিহত ২

251
 জসীম উদ্দীন, বাঁশখালী প্রতিনিধি |  বুধবার, অক্টোবর ২০, ২০২১ |  ৬:৩২ অপরাহ্ণ
       
Advertisement

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার দক্ষিন জলদী মনছুরিয়া বাজার এলাকায় পারিবারিক জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের সংর্ঘর্ষের ঘটনায় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার যুগ্ম সম্পাদক আব্দুল খালেক (৩৫) ও সোলতান মাহমুদ টিপু (৩৮) নিহত হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, পৌর সদরের দক্ষিন জলদী রঙ্গিয়াঘোনা এলাকার সেনায়ত আলী পাড়া এলাকার কাছিম আলীর পুত্র মনজুর আলম ও বাহাদুর আলমের সাথে মো. কামাল ও আব্দুল খালেকের মধ্যে দীর্ঘদিন পারিবারিক জায়গা-জমি সংক্রান্ত বিরোধ চলছিল। সেই বিরোধের জেরে আজ বুধবার (২০ অক্টোবর) এই সংঘর্ষের ঘটনা ঘটে।

Advertisement

নিহত আব্দুল খালেক রাজনীতির পাশাপাশি একটি কীটনাষক কোম্পানির এম আর হিসেবে চাকরি করতেন এবং স্থানীয় একটি বালুমহাল ব্যবসায় জড়িত ছিলেন।

এদিকে এ ঘটনায় আহত ২ জনকে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎিসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে একজনের মৃত্যু হয়।

সরেজমিনে দেখা যায়, তার সাথে দীর্ঘদিন ধরে বাঁশখালী ইকোপার্ক সংলগ্ন শীলকূপ আশিঘর পাড়া এলাকার একটি বালু মহাল ও পৈত্রিক সম্পত্তি নিয়ে স্থানীয় কিছু যুবক এবং কাছিম আলীর ছেলে মনজুর আলম ও বাহাদুর আলমের সাথে বিরোধ চলে আসছিল। গত একমাস ধরে কয়েকদফা মারামারির ঘটনাও ঘটেছে। সর্বশেষ আজ কাছিম আলীর ছেলেদের সাথে তাদের পাড়া রঙ্গিয়াঘোনা এলাকায় হাতাহাতির ঘটনা ঘটে। এর দুই ঘন্টা পর বাড়ির পাশে আব্দুল খালেক ও তার চাচা সোলতান মাহমুদ টিপু মনছুরিয়া বাজার গেলে কাছিম আলীর ছেলেদের সাথে সংঘর্ষের বাধে। এক পর্যায়ে আব্দুল খালেক ও সোলতান মাহমুদ টিপু মনছুরিয়াকে প্রকাশ্যে ছুরিকাঘাত ও হাতুড়ি পেটা করে । এসময় বাজারে দু’পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামাল উদ্দিন বলেন, জায়গার বিরোধকে কেন্দ্র করে হতাহতের ঘটনা ঘটেছে। খুনিদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযানে নেমেছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

এমকে/এসসি

Advertisement

CTG NEWS