হাটহাজারী ইউপি নির্বাচন

আ. লীগের মনোনয়ন পেতে ১৩ ইউনিয়ন প্রার্থীদের ঢাকায় দৌড়ঝাঁপ

352
 মো. আবু শাহেদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |  মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১ |  ৭:১৭ অপরাহ্ণ
ইউপি নির্বাচন
       
Advertisement

চট্টগ্রামের হাটহাজারীতে আসন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচনী হাওয়া বেশ জমে উঠেছে। ইতোমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ঢাকায় দৌড়ঝাঁপ শুরু করেছেন মনোনয়ন প্রত্যাশীরা। অনেকে জেলা, উপজেলা, মন্ত্রী পর্যন্ত লবিং শুরু করেছে। এরমধ্যে বর্তমান চেয়ারম্যানরাও পিছিয়ে নেই।

জানা গেছে, নির্বাচনের তফসিল ঘোষণা দেওয়ায় ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়নগুলোর মধ্যে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার জোর প্রস্তুতি চলছে। এবারের নির্বাচনে হাটহাজারীতে বিএনপির অংশগ্রহণ করার কথা না থাকলেও মাঠের লড়াইটা জমে উঠবে নৌকা-বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে।

Advertisement

এদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে গতকাল উপজেলার ১৩টি ইউনিয়ন থেকে ইউনিয়ন আওয়ামী লীগের প্যাট খাতায় নৌকা প্রতিক প্রত্যাশীদের নাম, পদবী ও জাতীয় পরিচয় পত্র নং এবং ঠিকানা উল্লেখ করে উপজেলা আওয়ামী লীগের সিল স্বাক্ষর সম্বলিত আবেদন কপি স্থানীয় সরকার নির্বাচনী মনোনয়ন বোর্ড, বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা দলীয় কার্যালয়ে পাঠানো হয়েছে।

পাঠানো কপিতে রয়েছে উপজেলার ধলই ইউনিয়নের ৬ জন, মির্জাপুর ইউনিয়নের ১১ জন, গুমান মর্দন ইউনিয়নের ১০ জন, নাঙ্গলমোড়া ইউনিয়নের ৭ জন, ছিপাতলী ইউনিয়নের ৪ জন, মেখল ইউনিয়নের ৫ জন, গড়দুয়ারা ইউনিয়ন পরিষদের ৮ জন, উত্তর মাদার্শা ইউনিয়নের ১৩ জন, ফতেপুর ইউনিয়নের ১২ জন, চিকনদন্ডি ইউনিয়নের ১৩ জন, দক্ষিণ মাদার্শা ইউনিয়নের ৭ জন, শিকারপুর ইউনিয়নের ৫ জন এবং বুড়িশ্চর ইউনিয়নের ৮ জন ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ ও আওয়ামী লীগের নেতা দলীয় মনোনয়ন পেতে প্রত্যাশীদের নাম।

হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী নোমান বলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়নে যারা দলীয় প্রতীক ‘নৌকা’ পেতে নাম পাঠিয়েছেন, ওই প্রার্থীদের বাংলাদেশ আওয়ামী লীগ এর দলীয় প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে চূড়ান্ত করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী মনোনয়ন বোর্ড কার্যালয়ে প্রেরণ করা হয়েছে।

এসসি

Advertisement

CTG NEWS