মেম্বার প্রার্থী নিজেই ভোটার তালিকায় মৃত!

182
 জাবেদ ভূঁইয়া, মিরসরাই প্রতিনিধি |  সোমবার, অক্টোবর ১৮, ২০২১ |  ৩:২১ অপরাহ্ণ
মেম্বার প্রার্থী নিজেই ভোটার তালিকায় মৃত!
       
Advertisement

আগামী ১১ নভেম্বর মিরসরাই উপজেলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে প্রার্থী হিসেবে ৪নং ধুম ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন অর্জুন চন্দ্র দাশ। নির্বাচনী এলাকার ভোটার তালিকার কপি (সিডি) সংগ্রহ করতে গিয়ে দেখেন সেখানে প্রার্থী নিজেই মৃত। এনিয়ে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন অর্জুন দাশ।

জানা গেছে, মিরসরাই উপজেলার ৪ নং ধুম ইউনিয়নের ৯ নং ওয়ার্ড ধুম গ্রামের মৃত সুধীর চন্দ্র দাশের পুত্র অর্জুন চন্দ্র দাশ। আগামি ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ধুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং ওয়ার্ডে মেম্বার পদে নির্বাচনে অংশ গ্রহণ করতে ১০ অক্টোবর রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। গত ১৩ অক্টোবর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনি এলাকার ভোটারের তালিকার কপি সংগ্রহ করতে গিয়ে তালিকায় নিজের নাম না পেয়ে বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইনকে অবহিত করেন। পরে ফারুক হোছাইন অনলাইনে সার্চ করে দেখেন ২০১২ সালের ২৫ মার্চ অর্জুন মারা গেছেন বলে উল্লেখ রয়েছে।

Advertisement

ধুম ইউনিয়নের ধুম গ্রামের (৯ নং ওয়ার্ডের অংশ) তালিকায় ৩৩৫ নং সিরিয়াল কর্তন করা হয়েছে লেখা আছে। এরপর নির্বাচন কর্মকর্তা ভোটার তালিকায় নাম না থাকায় নির্বাচন করতে পারবেন না বলে জানান।

এ বিষয়ে অর্জুন চন্দ্র দাশের সাথে কথা হলে তিনি জানান, আমার জাতীয় পরিচয়পত্র নং ১৯৭৭১৫১৫৩২২০০০০০১, পাসপোর্ট নং বিকিউকিউ ০৪৩৮২৬১ ওয়ারিশ সনদ, চারিত্রিক সনদ, ব্যবসায়িক ট্রেড লাইসেন্স, স্থানীয় চেয়ারম্যান কতৃক প্রত্যয়নপত্র, টেক্স আদায়ের রশিদ ও ব্যাংক একাউন্টে জীবিত উল্লেখ রয়েছে।

তিনি আরও জানান, ২০১৭-২০১৮ সালে চিকিৎসার জন্য ভিসা নিয়ে ভারতে যাওয়া-আসা করেছি। অথচ ভোটার তালিকায় ২০১২ সালের ২৫ মার্চ আমি মারা গিয়েছি উল্লেখ করা হয়েছে। আমি জনগণের সেবা করতে চাই, আমি নির্বাচন করতে চাই।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. ফারুক হোছাইন বলেন, এই বিষয়টি সমাধানের জন্য ঢাকা নির্বাচন কমিশনে পাঠিয়েছি। তবে সেখান থেকে এখনও কোন সুরাহা আমি পাইনি।সেখান থেকে যদি অনুমতি দেয়া হয়। তাহলে অর্জুন নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে। অন্যথায় মনোনয়নপত্র বাতিল হবে।

এনইউএস/এসসি

Advertisement

CTG NEWS