হাজীগঞ্জে সংঘর্ষ ঘটনায় ২ মামলায় আসামি আড়াই হাজার

127
 জাতীয় ডেস্ক : |  শুক্রবার, অক্টোবর ১৫, ২০২১ |  ৫:৫৫ অপরাহ্ণ
হাজীগঞ্জে সংঘর্ষ: ২ মামলায় আসামি আড়াই হাজার
       
Advertisement

কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে চাঁদপুরের হাজীগঞ্জে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা করেছে পুলিশ। একটি মামলায় অজ্ঞাতনামা দুই হাজার ২০০ জনকে এবং আরেকটিতে অজ্ঞাত প্রায় ৪০০ জনকে আসামি করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরে হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ জানান, সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। এ ঘটনায় কোনও ক্ষতিগ্রস্ত ব্যক্তি যদি মামলা করতে চান, তাহলে আমরা তা গ্রহণ করবো। আটক সাত জনকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

Advertisement

গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে হাজীগঞ্জ পৌর এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। এতে চার জন নিহত হন বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখানে বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়েছে। সম্পদের ওপর আঘাত এসেছে, মানুষের জীবনের ওপর আঘাত এসেছে। এ অবস্থায় পরিস্থিতির আলোকে যারা শৃঙ্খলা রক্ষার দায়িত্বে ছিলেন তারা আত্মরক্ষায় এবং জানমালের নিরাপত্তায় ফায়ারিং করেছে। মোট চার জন নিহত হয়েছেন। সাত জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় ১৯ পুলিশসহ ৩০ জন আহত হয়েছেন।’

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হাজীগঞ্জে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। পুলিশের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। পূজা শেষ না হওয়া পর্যন্ত বিজিবি সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করবেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এদিকে, সংঘর্ষের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত দিনের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এমজে/

Advertisement

CTG NEWS