সিনহা হত্যা মামলা: আদালতে আরও ৫ জনের সাক্ষ্য গ্রহণ

151
 নিজস্ব প্রতিবেদক: |  সোমবার, অক্টোবর ১১, ২০২১ |  ৪:৫১ অপরাহ্ণ
সিনহা হত্যা মামলা
       
Advertisement

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় পঞ্চম দফায় সাক্ষ্য গ্রহণের দ্বিতীয় দিনে আরও পাঁচজন সাক্ষ্য দিয়েছেন। সাক্ষীদের মধ্যে দুজন সেনাবাহিনীর সার্জেন্ট, একজন পুলিশের কনস্টেবল ও দুজন কক্সবাজার সদর হাসপাতালের মর্গের লাশ কাটার ডোম। আগামীকাল মঙ্গলবার আরও ১০ জনের সাক্ষ্য গ্রহণের কথা রয়েছে।

আজ ১১ অক্টোবর, সোমবার সকাল ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে সাক্ষ্য দেন তারা। এ সময় আদালতের কাঠগড়ায় ছিলেন সিনহা হত্যা মামলার অন্যতম প্রধান আসামি ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলীসহ ১৫ আসামি।

Advertisement

সাক্ষীদের সাক্ষ্য (জবানবন্দি) গ্রহণ করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সরকারি কৌঁসুলি (পিপি) ফরিদুল আলমসহ তিন আইনজীবী। সাক্ষ্য শেষে সাক্ষীদের জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। আদালত পরিচালনা করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল।

আদালত সুত্র জানায়, পঞ্চম দফায় সাক্ষ্য গ্রহণের দ্বিতীয় দিনে সোমবার সকাল সোয়া ১০টায় প্রথম সাক্ষ্য দেন সেনাবাহিনীর ৬৩ ইঞ্জিনিয়ারিং ব্যাটালিয়নের সার্জেন্ট জিয়াউর রহমান। সাক্ষ্যতে তিনি সিনহাকে গুলি করে হত্যার সময় ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের অসহযোগিতা ও দুর্ব্যবহারের অভিযোগ তুলে ধরেন। এরপর সাক্ষ্য দেন সেনাবাহিনীর সার্জেন্ট আনিসুর রহমান, কক্সবাজার সদর হাসপাতালের লাশ কাটার দুই ডোম আহমদ কবির ও সৈয়দ কালাম মিয়া এবং পুলিশ কনস্টেবল মো. কামরুল হাসান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম বলেন, আজ পাঁচজনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। এ পর্যন্ত ৩১ জনের সাক্ষ্য গ্রহণ করা হলো। মামলার মোট সাক্ষী ৮৩ জন। কাল মঙ্গলবার ১০ জনের সাক্ষ্য নেওয়া হতে পারে।

এসসি

Advertisement

CTG NEWS