হিলি বন্দরে টানা ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ

96
 বাণিজ্য ডেস্ক |  সোমবার, অক্টোবর ১১, ২০২১ |  ১২:২০ অপরাহ্ণ
হিলি বন্দরে টানা ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ
       
Advertisement

আজ সোমবার থেকে ১৬ অক্টোরব পর্যন্ত একটানা ছয়দিন বন্ধ থাকবে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভারতের হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশন এই সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

দিনাজপুরের হিলি স্থলবন্দরের কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, আজ সোমবার থেকে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হচ্ছে। বিষয়টি ভারতের হিলি এক্সপোর্টার অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ধিরাজ অধিকারী আমাদের জানিয়েছেন। তারা চিঠি দিয়ে আজ সোমবার থেকে ১৬ অক্টোবর পর্যন্ত এই ছয় দিন হিলি স্থলবন্দর দিয়ে এই দুদেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানান। তাই এই কয়েক দিন বন্দরের মাধ্যমে পণ্য আনা-নেওয়া হবে না। ১৭ অক্টাবর থেকে যথারীতি বন্দর দিয়ে বন্দরের সব কার্যক্রম শুরু হবে।

বন্দরের কাস্টমসের উপকমিশনার কামরুল ইসলাম বলেন, ‘ভারতের ব্যবসায়ীরা ছয়দিন বন্ধের সিদ্ধান্ত নিলেও শুধুমাত্র পূজার দশমীর দিন (সরকারি ছুটি) কাস্টমস কার্যালয় বন্ধ থাকবে। তার আগে-পরে অফিসের কাজকর্ম চালু থাকবে। ব্যবসায়ীরা চাইলে সরকারি শুল্ক পরিশোধ করে তাদের পণ্য খালাস করে নিতে পারবে।’

এদিকে, হিলি ইমিগেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেকেন্দার আলী বলেন, ‘হিলি চেকপোস্ট দিয়ে প্রতিদিন ভারত থেকে পাসপোর্টের যাত্রীরা আসা স্বাভাবিক থাকবে। তবে বাংলাদেশ থেকে ভারতে যাত্রী যাওয়া বন্ধ রয়েছে।’

এন-কে

Advertisement

CTG NEWS