চট্টগ্রামে শনাক্তের হার ১ এর নিচে, নতুন শনাক্ত ১১

213
  |  সোমবার, অক্টোবর ১১, ২০২১ |  ১১:০৯ পূর্বাহ্ণ
       
Advertisement

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১১ জন। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ০.৬৩ শতাংশ।

রবিবার (১০ অক্টোবর) ২২ জনের করোনা শনাক্ত ও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছিল।
সোমবার (১১ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ৭১৯ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৮ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত বছরের মে মাসের পর থেকে শনাক্ত এই প্রথম ১ শতাংশের নিচে নামল।

Advertisement

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩ জন ও শেভরণ হাসপাতাল ল্যাবে ২ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
একই চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।
চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ দুই হাজার ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮৪৬ জন, বাকি ২৮ হাজার ১৭৯ জন বিভিন্ন উপজেলার।
চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মোট ১ হাজার ৩১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯১ জনের।
গত বছরের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

এফএম/

Advertisement

CTG NEWS