স্বাস্থ্য-সুরক্ষাবিধি যেন প্রতিদিনের অভ্যাসে পরিণত হয়: মেয়র

175
 নিজস্ব প্রতিবেদক |  রবিবার, অক্টোবর ১০, ২০২১ |  ৮:২৮ অপরাহ্ণ
শিক্ষাঙ্গনে স্বস্থ্যবিধি না মানলে আবারও হানা দিতে পারে করোনা
       
Advertisement

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, স্বাস্থ্য-সুরক্ষাবিধি যেন প্রতিদিনের অভ্যাসে পরিণত হয়। যেহেতু দীর্ঘ ১৮ মাস পর শিক্ষাঙ্গন খুলেছে। তাই শিক্ষাঙ্গণে স্বাস্থ্যবিধি মানা না হলে আবারও করোনা সংক্রমণ দেখা দিতে পারে।

আজ ১০ অক্টোবর, রোববার  চট্টগ্রাম কলেজিয়েট স্কুল প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিশেষ ফ্লোটিলা ক্যাম্পিং-২০২১ (বিএনসিসি) এর ফ্রি টিকা রেজিস্ট্রেশন ও র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

Advertisement

অনুষ্ঠানের শুরুতে কলেজিয়াট স্কুল প্রাঙ্গণে র‌্যালিসহ করোনার টিকা রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন করেন মেয়র।

এ সময় তিনি বলেন, স্বাস্থ্য-সুরক্ষায়  শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণের পাশাপাশি করোনা সতেচন বিষয়ক পাঠও নিতে হবে । করোনা সংক্রমণের পর স্কুল খুলেছে তবে প্রাণের দুয়ার যাতে বিপন্ন না হয় তাই সবাইকে স্বাস্থ্য বিধি মেনে সচেতন থাকতে হবে।

ফ্লোটিলা কমান্ডার লে. মো. গোলাম মোহাইমেন বলেন, বিএনসিসির ক্যাডেটরা তাদের দায়িত্ব হিসেবে করোনা সংক্রমণের শুরু থেকেই বিএনসিসির মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খানের নির্দেশনায় কাজ করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও কাজ করে যাবেন। তিনি বিএনসিসি ফ্লোটিলা ক্যাম্পে যে প্রশিক্ষণ দেওয়া হবে তা জাতীয় দুর্যোগকালীন সময়ে কাজে লাগানোর জন্য প্রশিক্ষণার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, কাউন্সিলর মো. আতাউল্লাহ, চট্টগ্রাম ফ্লোটিলার ফ্লোটিলা কমান্ডার লে. মো. গোলাম মোহাইমেন, কলেজিয়াট স্কুলের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, চট্টগ্রাম ফ্লোটিলার বিএনসিসি, পিইউও, টিইউওসহ সামরিক বেসামরিক কর্মচারী ও ক্যাডেটরা।

এফএম/ এমকে/এসসি

Advertisement

CTG NEWS