১৯ অক্টোবর থেকে খুলছে চবি, এক ডোজ টিকা নিলেই যাওয়া যাবে ক্লাসে

362
 নিজস্ব প্রতিবেদক |  রবিবার, অক্টোবর ১০, ২০২১ |  ৩:৫০ অপরাহ্ণ
       
Advertisement

করোনাভাইরাসের এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ১৯ অক্টোবর থেকে  খুলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) । তবে ভর্তি পরীক্ষার দিনগুলোতে ক্লাস বন্ধ থাকবে।

আজ ১০ অক্টোবর, রবিবার বিশ্ববিদ্যালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানা যায়।

Advertisement

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান বলেন, করোনাভাইরাসের এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ১৯ অক্টোবর থেকে সব বর্ষের শিক্ষার্থীদের সশরীরে পাঠদান শুরু হবে। শিক্ষার্থীদের ক্লাস এবং ক্যাম্পাসে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। তবে ভর্তি পরীক্ষার দিনগুলোতে ক্লাস বন্ধ থাকবে।

এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক্সট্রাঅর্ডিনারি সভার (৫৩৪ তম) সভায় সকল শিক্ষার্থীকে ১ ডোজ টিকা নেয়া সাপেক্ষে ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত হয়েছে জানিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ হয়। পরে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে কতৃপক্ষ। এইদিকে ১৯ অক্টোবরের ঈদ- ই-মিলাদুন্নবী (সঃ) এর বন্ধ ২০ অক্টোবরে নেওয়া হয়েছে।

গত ৬ অক্টোবর চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল হাসান ভর্তি পরীক্ষা শেষ হলে সশরীরে ক্লাস শুরুর কথা জানান। এছাড়া ১৬ অক্টোবর থেকে শাটল ও ১৮ অক্টোবর হল খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত,করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে গত বছর মার্চ মাস থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। একইসঙ্গে বন্ধ আছে শাটল ট্রেন। যদিও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা উপলক্ষে গত শুক্রবার (১ অক্টোবর) ও শনিবার (২ অক্টোবর) একটি করে ট্রেন ও তিনটি আবাসিক হল চালু করছে কর্তৃপক্ষ।

এক ডোজ টিকা নেওয়ার শর্তে

এফএম/

Advertisement

CTG NEWS