মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের হারের কারণ জানালেন কোচ

109
 খেলা ডেস্ক : |  শুক্রবার, অক্টোবর ৮, ২০২১ |  ৩:৫২ অপরাহ্ণ
মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের হারের কারণ জানালেন কোচ
       
Advertisement

এবারের সাফ চ্যাম্পিয়নশিপের শুরুটা দুর্দান্ত করেছিল বাংলাদেশ। শ্রীলংকাকে ১—০ গোলে হারিয়ে শক্তিশালী ভারতকেও রুখে দেয় বাংলাদেশ।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গতকাল স্বাগতিক মালদ্বীপের মুখোমুখি হয় লাল—সবুজের প্রতিনিধিরা। তবে র‌্যাংকিংয়ে ৩১ ধাপ এগিয়ে থাকা মালদ্বীপকে আর ঠেকিয়ে রাখতে পারেননি জামাল—তপুরা।

Advertisement

প্রথমার্ধে জাল সুরক্ষিত রাখলেও আলী আশফাক—হামজাদের মুহুর্মুহু আক্রমণে ভেঙে যায় বাংলাদেশের রক্ষণপ্রাচীর। ২—০ গোলে হেরে যায় অস্কার ব্রুজেনের দল।

এমন হারের কারণ খুঁজে পেয়েছেন বাংলাদেশ দলের কোচ অস্কার। তার মতে, সাত দিনে তিনটি ম্যাচ খেলে খেলোয়াড়দের ক্লান্তি পেয়ে বসে। প্রাণশক্তির দিক থেকে মালদ্বীপের চেয়ে দল পিছিয়ে ছিল বলে মেনে নিয়েছেন তিনি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো ভিডিওবার্তায় মালদ্বীপ ম্যাচের হারের প্রতিক্রিয়া এভাবেই জানালেন অস্কার ব্রুজেন।

বললেন, ‘বাংলাদেশে এক সপ্তাহ প্রস্তুতি নিয়ে আমরা মালদ্বীপে এসেছিলাম, এখানে এসেও প্রস্তুতি নিতে হয়েছে, ম্যাচ খেলতে হয়েছে। গত ১৪ দিনে আমরা দেড় দিনও বিশ্রাম পাইনি। বলতে পারি, অনুশীলনে ছেলেদের এনার্জি আগের মতো ছিল না। ক্লান্ত ও অবসন্ন ছিল তারা। তবে নেপাল ম্যাচের আগে আমরা যথেষ্ট সময় পাব।’

ম্যাচ প্রসঙ্গে বলেন, ‘প্রথম ৫০ মিনিট। আমি আসলেই মনে করি ম্যাচটা ছিল ফিফটি—ফিফটি। কিন্তু দ্বিতীয়ার্ধে তাদের পাল্টা জবাব দেওয়ার উপায় আমাদের জানা ছিল না। আমি ফর্মেশন বদল এনেছিলাম আক্রমণের ধার বাড়ানোর জন্য, কিন্তু তা কাজে দেয়নি। মালদ্বীপ এগিয়ে যাওয়ার পর আমরা ফর্মেশন বদল এনেছিলাম। একটু আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করেছিলাম। কিন্তু আক্রমণভাগে তারা আমাদের চেয়ে স্বচ্ছ্ন্দ্য ছিল। সত্যি বলতে তারা আরও বড় ব্যবধানে জিততে পারত। তবে প্রথমার্ধে মালদ্বীপ একটা সুযোগও তৈরি করতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে তারা যে গতি দেখিয়েছে, ম্যাচটা পুরোপুরি আমাদের হাতছাড়া হয়ে যায়।’

এমজে/

Advertisement

CTG NEWS