জম্মু-কাশ্মীরের স্কুলে জঙ্গি হামলা, ২ শিক্ষক নিহত

158
 আন্তর্জাতিক ডেস্ক |  বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১ |  ২:৪৬ অপরাহ্ণ
জম্মু-কাশ্মীরের স্কুলে জঙ্গি হামলা, ২ শিক্ষক নিহত
       
Advertisement

জম্মু-কাশ্মীরে শ্রীনগরের একটি স্কুলে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এতে ওই স্কুলের অধ্যক্ষ সহ দুই শিক্ষক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

সেনা সূত্রে খবর, বৃহস্পতিবার শ্রীনগরের সাফা কাদাল এলাকায় একটি সরকারি স্কুলে হামলা চালায় কয়েক জন জঙ্গি। ঠিক কত জন জঙ্গি হামলা চালিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। হামলার পর স্কুলের অধ্যক্ষ সুপীন্দ্র কউর (৪৪) ও দীপক চাঁদ (৩৮) তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে জঙ্গিরা তাদের গুলি করে। ঘটনার পরে দু’জনকেই এসকেআইএমএস হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

Advertisement

জঙ্গি হামলার খবর পেয়েই স্কুলে পৌঁছন নিরাপত্তারক্ষীরা। কিন্তু ততক্ষণে জঙ্গিরা স্কুল ছেড়ে বেরিয়ে যায়। তবে এলাকায় তারা লুকিয়ে রয়েছে কি না তা খতিয়ে দেখছে নিরাপত্তারক্ষীরা। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

এদিকে হামলার নিন্দা করেছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। টুইট করে তিনি বলেন, ‘শ্রীনগর থেকে আবার খারাপ খবর এসেছে। এবার একটি সরকারি স্কুলের দুই শিক্ষককে জঙ্গিরা হত্যা করেছে। এই অমানবিক সন্ত্রাসের নিন্দার কোনও ভাষা নেই। নিহতদের আত্মার শান্তি কামনা করছি।’

চলতি বছরে এখনও পর্যন্ত জঙ্গিদের হাতে জম্মু-কাশ্মীরে ২৩ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। তার মধ্যে শ্রীনগরে আট জন, পুলওয়ামা ও অনন্তনাগে চার জন করে, কুলগামে তিন জন, বারামুল্লায় দু’জন এবং বদগাম ও বান্দীপোরাতে এক জন করে নিহত হয়েছেন।

এন-কে

Advertisement

CTG NEWS