এবার আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার পথে নাসুম

193
 খেলা ডেস্ক : |  বুধবার, অক্টোবর ৬, ২০২১ |  ৬:২৬ অপরাহ্ণ
এবার আইসিসির সেরা ক্রিকেটার হওয়ার পথে নাসুম
       
Advertisement

আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনয়ন পেয়েছেন নাসুম আহমেদ। সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় টাইগার স্পিনারকে মনোনয়ন দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

এর মাধ্যমে মুশফিকুর রহিম, সাকিব আল হাসানের পর এবার তালিকায় যোগ হতে পারে নাসুম আহমেদের নামও।

Advertisement

এবার আইসিসির ‘মাসের সেরা খেলোয়াড়’ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- বাংলাদেশের নাসুম আহমেদ, নেপালের সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রা।

নাসুম মনোনয়ন পেয়েছেন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। গত মাসের শুরুতে দেশের মাটিতে অনুষ্ঠিত এই সিরিজে নাসুম খেলেছেন পাঁচটি টি-টোয়েন্টিতেই, শিকার করেছেন ৮ উইকেট। দলের ৩-২ ব্যবধানে সিরিজ জয়ে তিনি রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তারই ফলশ্রুতিতে আইসিসির সেরার তালিকায় চলে এসেছেন তিনি।

এদিকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন লামিচানে। আইসিসির ওয়ার্ল্ড কাপ সুপার লিগের দ্বিতীয় স্তরে দারুণ বোলিং করেছেন তিনি। গেল মাসে ৬ ওয়ানডেতে তিনি তুলে নিয়েছেন ১৮টি উইকেট।

আর এ তালিকার তৃতীয় স্থানে রয়েছে জাসকারান মালহোত্রা। তিনি এ তালিকায় জায়গা পেয়েছেন একটি ম্যাচ দিয়েই। পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে তিনি এক ওভারেই হাঁকিয়েছিলেন ছয়টি ছক্কা। সেদিন আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ছয় ছক্কা হাঁকানো ব্যাটারের তালিকায় চতুর্থজন হিসেবে নিজেকে তুলে আনেন তিনি।

এদিকে নারী ক্রিকেটারদের মধ্যে সেরা হওয়ার দৌড়ে আছেন ইংলিশ ক্রিকেটার চার্লি ডিন, হিদার নাইট ও দক্ষিণ আফ্রিকান লিজলি লি।আইসিসি চলতি বছরের জানুয়ারি মাস থেকে চালু করেছে মাস সেরা খেলোয়াড় বাছাইয়ের প্রক্রিয়া।

এমজে/

Advertisement

CTG NEWS