প্রকাশ্যে এলেন ‘সিক্রেট সুপারস্টার’ জাইরা

122
 বিনোদন ডেস্ক |  বুধবার, অক্টোবর ৬, ২০২১ |  ১০:৪১ পূর্বাহ্ণ
প্রকাশ্যে এলেন ‘সিক্রেট সুপারস্টার’ জাইরা
       
Advertisement

কাশ্মীরি কন্যা জাইরা ওয়াসিম। ‘দঙ্গল’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বলিউডে নিজের জায়গা পাকা করেছিলেন তিনি। এরপর ‘সিক্রেট সুপারস্টার’-এর মত সিনেমা দিয়ে সবার কাছে হয়ে ওঠেন জনপ্রিয়। কিন্তু বলিউডের এই ক্যারিয়ার বেশি দিন টেনে নেননি অভিনেত্রী। আলোকিত এক ভবিষ্যৎকে পেছনে ফেলে হঠাৎ করেই জাইরা ঘোষণা দেন শোবিজ দুনিয়ার সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করছেন। এরপর ২০১৯ সালে সবাইকে আহত করে বিদায় নেন সম্ভাবনাময়ী এই তারকা।

জাইরার বিদায়ের প্রধান কারণ ছিল ধর্ম-বিশ্বাস। এ কারণ দেখিয়ে-ই তিনি অকালে অবসরে যান। তার এভাবে চলে যাওয়া মেনে নিতে পারেনি ভক্তরা। ফলে এ নিয়ে কম শোরগোল পড়েনি। যে যাই বলুক- নিজ সিদ্ধান্তে অবিচল ছিলেন কাশ্মীরি কন্যা। নতুন খবর হচ্ছে- অভিনয় ছাড়ার আড়াই বছর পর প্রথমবার ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করলেন জাইরা।

Advertisement

পোস্ট করা ছবিতে একটা ব্রিজের উপর হাঁটতে দেখা গিয়েছে তাকে। যেখানে বোরখা পরে রয়েছেন প্রাক্তন নায়িকা। ক্যামেরার দিকে পিঠ করে রয়েছেন তিনি।

ছবির ক্যাপশনে তিনি লিখেছেন- ‘অক্টোবর মাসের সূর্যকিরণ’। ছবিতে তার মুখ দেখা যাচ্ছে না, তবুও এতোদিন পর জাইরার ঝলক দেখে উচ্ছ্বসিত তার অনুরাগীরা।

‘সিক্রেট সুপারস্টার’ খ্যাত এই তারকা ২০১৯ সালের জুন মাসে ফেসবুক পেজে দীর্ঘ স্ট্যাটাস দিয়ে বলিউডকে ‘বিদায়’ বলেছিলেন। এ সময় তিনি জানান, বলিউড তার মনের শান্তি আর ধর্ম নষ্ট করেছে। তাই ইসলামের পথ অনুসরণ করে তিনি ‘লাইট-ক্যামেরা-অ্যাকশন’ থেকে অনেক দূরে থাকতে চান।

জাইরা ওয়াসিমকে সর্বশেষ দেখা গেছে ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ সিনেমাতে। দিল্লির মেয়ে আয়েশা চৌধুরীর বায়োপিকে, আয়েশা চৌধুরীর ভূমিকায়।

শোবিজ থেকে বিদায় নিলেও আলোচনায় ছিলেন অভিনেত্রী। ওই সময় ২০১৭ সালের একটি ঘটনা তাকে আবারও আলোচনায় নিয়ে আসে। বিমানের বিজনেস ক্লাসে পাশের সিটে বসে বলিউড তারকা জাইরা ওয়াসিমকে যৌন নিপীড়ন করে ছিলেন এক ব্যক্তি। এ জন্য বিকাশ সাচদেব নামের ওই ব্যক্তির ৩ বছরের সাজাও হয়। তখন ‘দঙ্গল’খ্যাত জাইরা ওয়াসিমের বয়স ছিল ১৭।

দুই বছরের বেশি সময় ধরে চলে সেই মামলা। যদিও বিকাশ সেই অভিযোগ অস্বীকার করে বলেছিলেন, তিনি ঘুমিয়ে ছিলেন। জাইরার শরীরে যে তার হাত পড়েছে, তা তিনি জানেনই না। এ জন্য তিনি ক্ষমাও চেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনয়শিল্পীর কাছে।

তখন জাইরা জানিয়েছিলেন, ভিস্তারা এয়ারলাইনসের একটি ফ্লাইটে দিল্লি থেকে মুম্বাই যাওয়ার পথে তিনি ঘুমানোর চেষ্টা করছিলেন। তখন ইচ্ছাকৃতভাবে ওই ব্যক্তি তার ঘাড়ে আর পায়ে হাত দেন। তিনি তখন কেবিন ক্রুদের ডেকেছিলেন সাহায্যের জন্য। কিন্তু কোনো সাড়া পাননি। ওই রাতে জাইরা ওয়াসিম ইনস্টাগ্রামের লাইভে পুরো ঘটনাটি বর্ণনা করেন। কেবিন ক্রুদের সার্ভিস নিয়েও অসন্তোষ প্রকাশ করেন তিনি।

এন-কে

Advertisement

CTG NEWS