উদ্বোধনের অপেক্ষায় লোহাগাড়া ফায়ার সার্ভিস স্টেশন

284
 আরিফুল ইসলাম রিফাত, লোহাগাড়া (চট্টগ্রাম) |  শনিবার, অক্টোবর ২, ২০২১ |  ৬:২২ অপরাহ্ণ
উদ্বোধনের অপেক্ষায় লোহাগাড়া ফায়ার সার্ভিস স্টেশন
       
Advertisement

লোহাগাড়া উপজেলার চুনতি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজ ইতোমধ্যে দৃশ্যমান হয়েছে। শিগগিরই এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। অত্র উপজেলার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে চুনতি বাজারের দক্ষিণে সিএমবি অফিস এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের উদ্যোগ নেয়া হয়।

এই উপজেলায় এতদিন ধরে ফায়ার সার্ভিস স্টেশন না থাকায় পাশ্ববর্তী সাতকানিয়া ও চকরিয়া উপজেলার সাহায্য নিতে হয়। ফলে আগুন লাগার স্থানে উদ্ধারকারী দল আসার আগেই আগুনে পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়ে যায়। উপজেলাবাসীর এ দুঃখ মুছতে ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

Advertisement

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহাম্মদ আহসান হাবীব জিতু বলেন, এ উপজেলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে পাশ্ববর্তী দুই উপজেলার সাহায্য নিতে হয়। উদ্ধারকারী দল ঘটনাস্থলে আসার আগেই অনেক ক্ষতি হয়ে যায়। এখানকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল যেন এখানে একটা ফায়ার সার্ভিস স্টেশন স্থাপিত হয়। অত্যান্ত আনন্দের বিষয় শিগগিরই আমরা আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ফায়ার সার্ভিস স্টেশন পেতে যাচ্ছি।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন সিকদার বলেন, জনবল কিছু কিছু নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া আংশিক কাজ বাকি আছে। অবশিষ্ট কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করে উদ্বোধন করা হবে।

এমজে/এসসি

Advertisement

CTG NEWS