চট্টগ্রামে করোনায় শনাক্ত ৩৬

162
 নিজস্ব প্রকিবেদক |  সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১ |  ১০:৪৩ পূর্বাহ্ণ
       
Advertisement

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৬ জন।

আজ ২৭ সেপ্টেম্বর, সোমবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

Advertisement

প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ২৫ জন। বাকিরা বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, উপজেলাগুলোর মধ্যে আনোয়ারায় ২, রাউজানে ৬, ফটিকছড়িতে ২ ও সীতাকুণ্ডে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, পটিয়া, চন্দনাইশ, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, হাটহাজারী, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ১ হাজার ৬৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৬১৪ জন। বাকি ২৮ হাজার ১৬ জন বিভিন্ন উপজেলার।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ২ জন নগরের বাসিন্দা। আর একজন নগরের বাইরের বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭১৪ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৭৯ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

এন-কে

Advertisement

CTG NEWS