মুনিয়া হত্যা

মুনিয়া হত্যা মামলায় আগাম জামিন রিপনের

173
 আদালত ডেস্ক : |  রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১ |  ২:২১ অপরাহ্ণ
আগাম জামিন রিপনের
       
Advertisement

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে করা মামলায় আসামি ইব্রাহিম আহমদে রিপনকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনের শর্তে বলা হয়, পাসপোর্ট জমা রাখতে হবে তাকে। এই সময়ে তিনি বিদেশ যেতে পারবেন না। তদন্তকাজে তাকে সহযোগিতা করতে হবে।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিপনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

Advertisement

গত ৬ সেপ্টেস্বর কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে ইব্রাহিম আহমেদ রিপনসহ মোট আটজনের বিরুদ্ধে মামলা হয়। এর আগে গত ৬ সেপ্টেস্বর কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণের পর হত্যার অভিযোগে ইব্রাহিম আহমেদ রিপন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরসহ মোট আটজনের বিরুদ্ধে মামলা হয়।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে মোসারাতের বোন নুসরাত জাহান বাদী হয়ে ওই মামলা করেন। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

গত ১৮ আগস্ট মুনিয়ার আত্মহত্যা প্ররোচনা মামলা থেকে অব্যাহতি পান বসুন্ধরার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। গত ২৬ এপ্রিল রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করা হয়।

এমজে/

Advertisement

CTG NEWS