শেষ মুহূর্তের গোলে রক্ষা বার্সেলোনার

102
 খেলা ডেস্ক |  মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১ |  ১১:০২ পূর্বাহ্ণ
শেষ মুহূর্তের গোলে রক্ষা বার্সেলোনার
       

গেল ম্যাচে চ্যাম্পিয়নস লিগে হতাশা দিয়ে শুরু করেছে বার্সেলোনা। বায়ার্ন মিউনিখের বিপক্ষে ওই হারের ক্ষততে প্রলেপ দিতে চেয়েছিল লা লিগায় জয় দিয়ে। কিন্তু সেটা আর হলো কই? উল্টো ম্যাচের দুই মিনিট না যেতেই গ্রানাদার বিপক্ষে গোল খেয়ে বসে বার্সা। এক পর্যায়ে হারের শঙ্কায় পড়ে যায় ক্লাবটি। তবে শেষ পর্যন্ত অঘটন হয়নি। শেষ মুহূর্তে গোল করে দলকে হারের মুখ থেকে রক্ষা করলেন রোনালদ আরাহো।

গতকাল সোমবার রাতে ন্যু-ক্যাম্পে লা লিগার ম্যাচে গ্রানাদার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বার্সা। গ্রানাদার হয়ে একমাত্র গোলটি করেন দোমিনগোস দুয়ার্ত।

Advertisement

অবশ্য পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। ম্যাচের ৭৭ ভাগ সময় বল দখলে রেখে ১৭টি শট নেয় কাতালানরা। যার মধ্যে ছয়টি ছিল অনটার্গেট শট। বিপরীতে পাঁচ শটের কেবল দুটি লক্ষ্যে যাওয়ার মতো ছিল গ্রানাদার।

সবদিক দিয়ে এগিয়ে থাকা বার্সেলোনা গোল খেয়ে বসে শুরুতেই। বার্সা সমর্থকদের চমকে দিয়ে দ্বিতীয় মিনিটে এগিয়ে যায় গ্রানাদা। বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে দূরের পোস্টে হেডে ফাঁকা জালে বল পাঠান দুয়ার্ত।

এরপর রক্ষণ আগলে খেলে গ্রানাদা। এক পর্যায়ে হারের শঙ্কায় পড়ে যায় বার্সা। তবে শেষ পর্যন্ত আর অঘটন হয়নি। ঠিক ৯০ মিনিটের মাথায় গোল করে বার্সাকে রক্ষা করেন আরহো। টিনএজার গাভির ক্রসে কাছ থেকে হেডে ঠিকানা খুঁজে নেন উরুগুয়ের ডিফেন্ডার। ফলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

চলতি লিগে চার ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে বার্সেলোনা। ৩ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে গ্রানাদা। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়তে আছে গতবারের চ্যাম্পিয়ন অ্যাথলেটিকো মাদ্রিদ।

এন-কে

Advertisement

CTG NEWS