বার্সার ক্ষতি ৪৮২৫ কোটি টাকা

81
 খেলা ডেস্ক |  শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১ |  ১১:৪০ পূর্বাহ্ণ
বার্সার ক্ষতি ৪৮২৫ কোটি টাকা
       

বার্সেলোনার জন্য ২০২০-২১ মৌসুমটি একেবারেই ভালো যায়নি, কাতালান ক্লাবটির ক্ষতির পরিমাণ শুনলে আঁতকে উঠতে পারে যে কেউ। ক্লাব ম্যানেজমেন্টের প্রকাশিত হিসাব অনুযায়ী ৪৮১ মিলিয়ন ইউরো ক্ষতি হয়েছে তাদের। বাংলাদেশি টাকার হিসাবে যার পরিমাণ প্রায় ৪ হাজার ৮২৫ কোটি ৮১ লাখ ৫১ হাজার ৭২৫ টাকা।

বার্সেলোনা পরিচালক বোর্ড শুক্রবার ২০২১-২২ মৌসুমের বাজেট প্রকাশ করেছে। নতুন মৌসুমে তাদের বাজেটের আকার ৭৬৫ মিলিয়ন ইউরো। এদিনই বিগত বছরের লাভ-ক্ষতির হিসাব প্রকাশ করা হয়।

Advertisement

উল্লেখ্য, দলের পরবর্তী বোর্ড মিটিং অনুষ্ঠিত হবে এ বছরের ১৬ ও ১৭ অক্টোবর। ওই মিটিং চলাকালীন বার্সেলোনা মুখোমুখি হবে ভ্যালেন্সিয়ার।

বোর্ড মিটিংয়ে দলের কোচ রোনাল্ড কোম্যানের ভবিষ্যৎ নিয়েও আলোচনা হয়েছে। সম্প্রতি একটা গুঞ্জন ছড়িয়ে পড়েছিল যে, সাম্প্রতিক ব্যর্থতার কারণে কোম্যানকে অব্যাহতি দিতে চলেছেন ক্লাব সভাপতি লাপোর্তা। কিন্তু মিটিংয়ে বার্সা সভাপতি বলেছেন, তিনি হঠাৎ করে কোম্যানকে বরখাস্ত করতে চান না।

এর আগে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার ৩-০ গোলে হারের পর হুয়ান লাপোর্তা, সহসভাপতি রাফা ইউস্তে ও সিইও মাতিও অ্যালেমানি রুদ্ধদ্বার বৈঠক করেন ন্যু ক্যাম্পে। মিটিংয়ে কী নিয়ে কথা হয়েছে তা জানা না গেলেও অনেকে আন্দাজ করে নিয়েছেন যে, ঝড়ের পর যেভাবে মেরামতের কাজ চলে তেমন কিছুই করার পরিকল্পনা গ্রহণ করছেন বার্সা নেতারা। এর আগেও যে একবার বায়ার্নের বিপক্ষে ৮-২ গোলের বিশাল ব্যবধানে হেরেছিল বার্সা। সে কারণে মঙ্গলবারের ম্যাচটিকে অনেকে বার্সার জন্য প্রতিশোধের ম্যাচ বলেও অভিহিত করেছিলেন।

গত মৌসুমে করোনার কারণে বার্সার ক্ষতির পরিমাণ বহুগুণে বেড়েছে। মহামারির সময়কালে ক্লাবের ম্যাচগুলো দর্শকরা সরাসরি এসে দেখতে পারেনি। যে কারণে আয়ের একটা অংশ থেকে বঞ্চিত হয় কাতালান ক্লাবটি। এটি অবশ্য শুধু বার্সেলোনার ক্ষেত্রেই না, ইউরোপসহ সারা বিশ্বের ক্লাবগুলোর ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। তা ছাড়া সংকটকালীন সময়ে স্পন্সরও স্বাভাবিক সময়ের তুলনায় কম পেয়েছে বার্সা।

গত মৌসুমে এমনিতেই উত্তাল ছিল বার্সেলোনার সার্বিক পরিস্থিতি। জোসেফ মারিয়া বার্তোমেউকে তোপের মধ্যে থেকে ক্লাবা ছাড়তে হয়। তারপর নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নেন হুয়ান লাপোর্তা। আবার লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতাও আরও নেতিবাচক দিকে ঠেলে দেয় ক্লাবটিকে।

এন-কে

Advertisement

CTG NEWS