এলিটা কিংসলের নাম উঠল বাংলাদেশ দলে

77
 খেলাধূলা ডেস্ক |  সোমবার, সেপ্টেম্বর ১৩, ২০২১ |  ১২:৫৯ অপরাহ্ণ
এলিটা কিংসলের নাম উঠল বাংলাদেশ দলে
       

বাংলাদেশ ও ফুটবলের প্রতি টান থেকেই এ দেশের নাগরিকত্ব নিয়েছিলেন নাইজেরিয়ায় জন্ম নেওয়া স্ট্রাইকার এলিটা কিংসলে। কিন্তু এতদিন তাকে দলে ডাকা হবে কি না এ বিষয়ে গুঞ্জন থাকলেও অবশেষে তার জবাব মিলেছে। জাতীয় ফুটবল দলের প্রাথমিক তালিকায় প্রথমবারের মতো নাম উঠেছে এলিটা কিংসলের।

তবে বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য এখনও ফিফার ছাড়পত্র পাননি কিংসলে। তিনি দ্রুতই ফিফার ছাড়পত্র পাবেন বলে আশা রেখে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য জাতীয় দলের প্রাথমিক তালিকায় রাখা হয়েছে কিংসলের নাম।

Advertisement

এ বিষয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম গণমাধ্যমকে বলেছেন, ‘সাফের জন্য যে ৩৫ জনের তালিকা পাঠানো হয়েছে, সেখানে কিংসলের নাম আছে। আমরা তার নাম জমা দিয়ে রেখেছি, যেন ফিফার ছাড়পত্র পেলে আর কোচের প্রয়োজন হলে তাকে নিতে পারেন। এই সপ্তাহের মধ্যে ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী।’

চলতি বছরের মার্চে বাংলাদেশের নাগরিকত্ব পান কিংসলে। প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে স্থানীয় ফুটবলার হিসেবে তাকে দলে ভেড়ায় বসুন্ধরা গ্রুপ। এরই মধ্যে দলটির হয়ে ৩টি ম্যাচও খেলেছেন। কিন্তু বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলতে ফিফা ও এএফসির যে ছাড়পত্রের প্রয়োজন, সেটি পাওয়া যায়নি। এই অপেক্ষার অবসান হলেই বাংলাদেশ দলের গোলের হাহাকার মেটাতে কিংসলে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, ২০১১ সালে আরামবাগ ক্রীড়া সংঘের হয়ে বাংলাদেশের ঘরোয়া ফুটবল শুরু করেন এলিটা কিংসলে। এই দেশেরই মেয়েকে বিয়ে করেছেন তিনি।

Advertisement

CTG NEWS