করোনায় আরও ৪৮ জনের মৃত্যু, শনাক্ত ১৩২৭

125
 সিটিজিনিউজ ডেস্ক |  শনিবার, সেপ্টেম্বর ১১, ২০২১ |  ৫:৪৪ অপরাহ্ণ
চট্টগ্রামে করোনায় আরও ৬ মৃত্যু
       

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৬ হাজার ৮৮০ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৩২৭ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ২৮ হাজার ৫৪২ জন করোনায় আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে তিন হাজার ১৬৮ জন। এ নিয়ে দেশে মোট ১৪ লাখ ৭৫ হাজার ২৩৫ জন করোনা থেকে সুস্থ হলো।

Advertisement

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮০০টি ল্যাবে ১৮ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৬৮৩টি। করোনা শনাক্তের হার সাত দশমিক তিন শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৫৮ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন ৪৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২২ জন ও নারী ২৬ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ১৭ হাজার ৩৩৬ জন ও নারী নয় হাজার ৫৪৪ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে দুজন, সিলেট বিভাগে দুজন, রংপুর বিভাগে চারজন, ময়মনসিংহ বিভাগে একজন ও বরিশাল বিভাগে একজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৪৪ জন, বেসরকারি হাসপাতালে চারজন মৃত্যুবরণ করেছেন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

এন-কে

Advertisement

CTG NEWS