ফৌজদারহাটে পিক আইরন বোঝাই ট্রাকে নিরবের মরদেহ!

243
 হাকিম মোল্লা,সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি |  সোমবার, সেপ্টেম্বর ৬, ২০২১ |  ৬:১৯ অপরাহ্ণ
       

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফৌজদারহাট ছলিমপুর এলাকা বিদেশ থেকে আমাদানিকৃত পিক আইরন বোঝাই ট্রাক ছিনতাই করেছে দুর্বৃত্তরা। কিন্তু এসময় ট্রাকের উপর পাহাড়ার দায়িত্বে থাকা পরিবহণ কর্মী প্রতিরোধ করে বাঁধা দিলে তাকে হত্যা করে ট্রাকের মধ্যে ফেলে চলে যায় তারা । পরে পিক আইরন বোঝাই ট্রাকটি আবুল খায়ের স্টীল মিলে পৌঁছতে সক্ষম হলেও ট্রাকের পিক আয়রনকে আকড়ে ধরে পড়ে থাকতে দেখা যায় আবুল হাসে নিরবের মরদেহ।

সোমবার (৫ সেপ্টেম্বর) ভোররাতে উপজেলার ফৌজদারহাট ছলিমপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ ঘটনা ঘটে।

Advertisement

দুপুরে লাশ উদ্ধার করে সুরাতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত নিরবের পুরো নাম আবুল হাসেম। নোয়াখালী জেলার মাইজদী থানার রমেশপুর গ্রামের মোহাম্মদ হাসেমের ছেলে।

জানা গেছে, সোমবার রাতে চট্টগ্রাম সদরঘাট জেটি থেকে রড তৈরির উপকরণ পিক আইরন বোঝাই করে ট্রাকটি সীতাকুণ্ডের সোনাইছড়ির আবুল খায়ের স্টীল মিলে যাচ্ছিল। মেসার্ম সানি ট্রেডার্স নামে একটি মালামাল সরবরাহকারী প্রতিষ্ঠান ট্রাকে করে ওই পণ্যগুলো ফ্যাক্টরিতে পৌঁছে দেওয়ার দায়িত্বে নিয়োজিত ছিল।  এ প্রতিষ্ঠানের কর্মচারী আবুল হাসেম নিরব ট্রাকে বহণকারী পণ্যের নিয়োজিত হয়েছিলো।

চালক জানান, ট্রাকটি চট্টগ্রাম সিটি গেইট এলাকা অতিক্রম করার পর ৩/৪ জনের একটি দল আমাকে গতিরোধ করে ট্রাকে উঠে পড়ে। চালক বিষয়টি বুঝতে পেরে ট্রাকটি দ্রুত চালিয়ে ফ্যাক্টরিতে পৌঁছতে পারলেও সকালে ট্রাকের ভিতরে নিরবের লাশ দেখতে পান স্থানীয় শ্রমিকরা ।  পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

সরবরাহকারী প্রতিষ্ঠান মেসার্ম সানি ট্রেডার্সের প্রোপাইটর আবদুল আক্কাস সানি বলেন,বিদেশ থেকে আমাদানি করা পিক আইরন বোঝাই ট্রাক আবুল খায়ের স্টীল মিলে আনা হচ্ছিল। ওই ট্রাকে দায়িত্ব পালনকারী কর্মচারী নীরবকে ছিনতাইকারীরা শ্বাসরোধ করে হত্যা করেছে। তার ধারণা, ছিনতাকারীরা পিক আইরনগুলো ছিনতাই করতে না পেরে ওই কর্মচারীকে হত্যা করেছে।

আবুল খায়ের স্টীল মিল লি: এর ম্যানেজার (এইচ আর এডমিন) ইমরুল কাদের ভূঁইয়া বলেন, সকালে ট্রাকে থাকা পিক আইরনের উপর পরিবহনকর্মীর লাশ দেখতে পেয়ে পুলিশকে জানানো হয়। পরে তারা লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে মর্গে পাঠিয়েছে।

সীতাকুণ্ডু মডেল থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, চট্টগ্রামের সিটি গেইট থেকে সোনাইছড়ির কারখানা পর্যন্ত মহাসড়কের কোন এক জায়গায় ওই কর্মচারীকে ছিনতাইকারীরা শ্বাসরোধ হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

এমকে

Advertisement

CTG NEWS