হালদায় অভিযানে ইউএনওর উপর হামলা, আটক ১

340
 মো. আবু শাহেদ, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি |  শুক্রবার, সেপ্টেম্বর ৩, ২০২১ |  ৪:০২ অপরাহ্ণ
হালদায় অভিযানকালে ইউএনওর উপর হামলা
হালদায় অভিযানকালে ইউএনওর উপর হামলা
       

প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে অবৈধ মৎস্য শিকারীদের বিরুদ্ধে অভিযান চলাকালে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম এর উপর হামলা চালায় অবৈধ মৎস্য শিকারীরা। এ সময় হামলাকারী মো. লোকমান (৩৮) নামের এক মৎস্য শিকারীকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১০ টায় হালদা নদীর রাউজান উপজেলার পাশে মনু মেম্বার বাড়ি সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটে।

Advertisement

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে হাটহাজারী উপজেলা এলাকার হালদা নদীতে অবৈধ মৎস্য শিকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার সময় রাউজান উপজেলার পাশে মনু মেম্বার বাড়ি সংলগ্ন এলাকায় কিছু মৎস শিকারী অভিযানে ব্যবহৃত বোট লক্ষ্য করে ঢিল ছোড়ে ও আক্রমনাত্মকভাবে এগিয়ে আসে। এসময় ইউএনওর ড্রাইভার ফারুক সরোয়ার নয়ন আহত হয় বলে জানান তিনি।

ইউএনও শাহিদুল আলম আরো বলেন, পরিস্থিতি বিবেচনায় সাধারণ মানুষের জানমালের ক্ষয়ক্ষতি এড়ানোর জন্য কোন প্রকার শক্তি প্রয়োগ না করে অভিযানের কৌশল পরিবর্তন করা হয়। পরবর্তীতে হাটহাজারী থানা পুলিশ ও রাউজান উপজেলা নির্বাহী অফিসারের সহায়তায় রাউজান থানার অতিরিক্ত পুলিশ নিয়ে পুনরায় অভিযান জোরদার করা হয়েছিল। অভিযানে হামলার ঘটনায় মো. লোকমান নামের এক মৎস শিকারীকে পাঁচশত মিটার জালসহ আটক করা হয়। অভিযান শেষে রাত সাড়ে ১১ টায় আটককৃত লোকমানকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

জানা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলমের নেতৃত্বে হাটহাজারী মডেল থানা পুলিশ ও রাউজান থানা পুলিশও উপস্থিত ছিলেন। এছাড়া গহিরা ২ নং ওয়ার্ড কাউন্সিলর, হাটহাজারীর সেচ্ছাসেবক, আইডিএফ সদস্য এবং গড়দুয়ারা ইউনিয়ন পরিষদ গ্রামপুলিশ উপস্থিত ছিলেন।

এফএম/এমজে

Advertisement

CTG NEWS