মেসি ক্লাব বদলালেও আর্জেন্টিনায় বেশি কিছু বদলাবে না

129
 খেলা ডেস্ক |  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২, ২০২১ |  ৯:৫৬ পূর্বাহ্ণ
মেসি ক্লাব বদলালেও আর্জেন্টিনায় বেশি কিছু বদলাবে না
       

বার্সেলোনা আর লিওনেল মেসির সম্পর্কটা যেন ছিল প্রকৃতির আর সব নিয়মের মতোই ধ্রুব। কিন্তু ‘নক্ষত্রেরও একদিন মরে যেতে হয়’ বিষয়টাকে সত্য প্রমাণ করে সেই সম্পর্কটাও শেষ দেখে ফেলেছে গেল মাসে, সবাইকে বড়সড় এক চমক দিয়ে।

বার্সার আর্থিক জটিলতার বেড়াজালে চুক্তি করতে না পেরে মেসি পাড়ি জমান পিএসজিতে। এরপর থেকে বদলে গেছে অনেক কিছুই। হাসিমুখে পিএসজির হয়ে চুক্তি সই, পরিবেশন সবই হলো। কিন্তু অভিষেক ম্যাচের দিন যেন দেখা মিলল আসল অবস্থাটার, হাসিটা যেন মেসির মুখ থেকে মিলিয়েই গেছে তার।

Advertisement

এমনকি জয়ের পর দর্শক অভিবনাদনের জবাব দিলেন ম্লান হাসিতে, দলীয় ছবিতেও তার চেহারায় হেরফের এল না। তবে এর প্রভাব আর্জেন্টিনার জার্সি গায়ে পড়বে না বলেই মনে করেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি।

গতকাল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা পুরোপুরি মেসির পাশে আছি। পছন্দের দিক থেকে বললে, এটা আসলে খুব বেশি কিছু বদলাবে না (আর্জেন্টিনা দলে)। আমরা জানি সে ইউরোপের অন্যতম সেরা ক্লাবে আছে। সে সর্বোচ্চ কিছুর জন্যই লড়াই করবে। আর এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’

না পড়ারই অবশ্য কথা। শেষ দেড় দুই বছরে ক্লাব থেকে আর্জেন্টিনা জাতীয় দলে এলেই যেন মেসির মুখের হাসিটা বেশি চওড়া হয়। পুরো ক্যারিয়ারে যেখানে দেখা গেছে এর উল্টোই, তাই দেখেই হয়তো এমন মনে হয়েছে আর্জেন্টিনা কোচের।

তবে ম্যাচে মেসি শুরু থেকে খেলবেন কিনা, তা নিয়ে এখনো নিশ্চিত কিছু জানাননি আর্জেন্টিনা কোচ। কোপা আমেরিকার পর থেকে যে মাত্র ২৪ মিনিট খেলেছেন তিনি! তার ওপর আছে দীর্ঘ ভ্রমণ ক্লান্তিও। যদিও দলের সূত্র ধরে টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, কোপা আমেরিকার দলটাকেই আগামীকাল ভোরে শুরুর একাদশে দেখা যাবে ভেনেজুয়েলার বিপক্ষে।

স্ক্যালোনি অবশ্য এ বিষয়টা গোপনই রাখলেন। বললেন, ‘মেসি যদি শারীরিকভাবে ভালো থাকে, তাহলে সে শুরু করবে। ম্যাচের পর ম্যাচ ধরে মূল্যায়ন করেছি। আমি তার সঙ্গে কথা বলেছি, সে ঠিক আছে আর কোনো সন্দেহ নেই। সে কোপা আমেরিকায় যতক্ষণ খেলেছে, তা না হলে কী হতো আপনি জানেন। সে খেলবে আর আমরা আশা করছি তিন ম্যাচেই খেলবে।’

তিন মাসের বিরতির পর আগামীকাল ভোরে আবারও বিশ্বকাপ বাছাইয়ের লড়াইয়ে নামছে দক্ষিণ আমেরিকান দলগুলো। তারই অংশ হিসেবে আর্জেন্টিনা মুখোমুখি হবে ভেনেজুয়েলার, খেলাটি হবে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে, এস্তাদিও অলিম্পিকোয়, শুরু হবে বাংলাদেশ সময় সকাল ছয়টায়।

এন-কে

Advertisement

CTG NEWS