চলচ্চিত্র নির্মাতাকে বেধড়ক পেটানোর অভিযোগ অভিনেতার বিরুদ্ধে

146
 রাজধানী ডেস্ক : |  বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১ |  ৪:৪৭ অপরাহ্ণ
চলচ্চিত্র নির্মাতাকে বেধড়ক পেটানোর অভিযোগ অভিনেতার বিরুদ্ধে
নির্মাতা গাজী মাহবুব ও অভিনেতা কাঁকন
       

পাওনা টাকা ফেরত না দেওয়ায় ‘প্রেমের তাজমহল’খ্যাত নির্মাতা গাজী মাহবুবকে বেধড়ক পেটানোর অভিযোগ উঠেছে ঢাকাই ছবির আরেক অভিনেতা কাঁকন মিরাজের বিরুদ্ধে।

এই নির্মাতা জানিয়েছেন, গত ২৬ আগস্ট রাত ১১টার পর কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে রাজধানীর মগবাজার পেয়ারাবাগ এলাকায় হামলার শিকার হন। কাঁকনের হামলায় গুরুতর আহত হয়ে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তার কানের পর্দা ফেটে গেছে, আঘাত লেগে বাম চোখ ফুলে গেছে। এ ছাড়াও মস্তিষ্কে আঘাত লেগেছে তার।

Advertisement

রাজধানীর হাতিরঝিল থানায় কাঁকনকে আসামি করে একটি মামলাও করেছেন গাজী মাহবুব।

তবে অভিযুক্ত কাঁকনের দাবি, গাজী মাহবুবের ওপর হামলার কোনো ঘটনায় তিনি জড়িত নন।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন বাসা ভাড়া দেন না চলচ্চিত্র নির্মাতা গাজী মাহবুব। মহল্লার বিভিন্ন দোকান ও ব্যবসা প্রতিষ্ঠানের কাছেও দেনাগ্রস্ত তিনি। এ নিয়ে বাসার মালিক আওলাদ মিয়ার তত্ত্বাবধানে সালিস বসলে সেখানে কাকতালীয়ভাবে হাজির হন পাশ্ববর্তী এলাকার বাসিন্দা অভিনেতা কাঁকন মিরাজ। সালিসে সবার সামনেই তিনি গাজী মাহবুবের কাছে টাকা পান দাবি করেন। সেই টাকা চাওয়াতে ক্ষিপ্ত হয়ে আক্রমণাত্মক আচরণ করেন গাজী মাহবুব। এ নিয়ে দু’জনের মধ্যে বাকবিতণ্ডার পর এক পর্যায়ে হাতাহাতির ঘটনাও ঘটে সেখানে। স্থানীয়দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে নিজ বাসায় ফিরে যান কাঁকন।

এরপর কাঁকনের হামলার শিকার হয়েছেন অভিযোগ করে হাতিরঝিল থানায় একটি মামলা করেন গাজী মাহবুব।

এ বিষয়ে গাজী মাহবুব বলেন, ‘কাঁকন মগবাজার এলাকার ক্যাডার। তাকে নাকি সবাই ভয় পায়। একসময় তিনি সিনেমায় অভিনয় করতেন। তার নাম উল্লেখ করে এবং বাকিদের অজ্ঞাত আসামি করে মামলা করেছি। কাঁকন আমার মাথায় ও কান বরাবর কিল ঘুষি মারে। তাতে আমি মারাত্মক যখম হই। এমন গুরুতর আঘাতের ফলে আমার কানের পর্দা ফেটে গিয়ে আমি কিছুটা কম শুনতে পাচ্ছি।’

মামলা মিথ্যা ও ভিত্তিহীন জানিয়ে অভিযুক্ত কাঁকন মিরাজ গণমাধ্যমকে জানিয়েছেন, ‘চার বছর আগে আমার কাছ থেকে টাকা ধার নেয় গাজী মাহবুব। সেদিন ওই সালিসে আমি শুধু আমার সেই পাওনা টাকাটা দাবি করেছি মাত্র। আর সে উল্টো আমার সঙ্গে আক্রমণাত্মক আচরণ করে। সেই ঘটনার সবাই সাক্ষী। সেখানকার লোকজনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে আমি বাসায় চলে আসি। পরে শুনি আমার নামে সন্ত্রাসী হামলার অভিযোগ তুলে মামলা করা হয়েছে। অথচ এমন কোন ঘটনা সেখানে ঘটেনি। এই মামলা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।’

মামলার সত্যতা নিশ্চিত করেছেন হাতিরঝিল থানার এসআই শাহজাহান। তিনি বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। মামলার মূল আসামি কাঁকন মিরাজকে গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আত্মগোপনে রয়েছেন।

এদিকে গাজী মাহবুবের ওপর হামলার ঘটনায় চলচ্চিত্র পরিচালক সমিতি প্রতিবাদ জানিয়েছে। প্রতিবাদলিপিতে সংগঠনটি বলছে, এই হামলার ঘটনায় পরিচালক সমিতি মানসিকভাবে আহত হয়েছে। এই ঘটনায় আইন-শৃঙ্খলা বাহিনীর সুদৃষ্টি আকর্ষণ করে বিচার দাবি করেছে সংগঠনটি।

জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত নির্মাতা গাজী মাহবুব ‘প্রেমের তাজমহল’ ছাড়াও ‘আমার পৃথিবী তুমি’, ‘রাজা সূর্য খাঁ’, ‘শিরী ফরহাদ’ সিনেমা নির্মাণ করেন।

অপরদিকে চলচ্চিত্র অভিনেতা কাঁকন মিরাজ ‘মুক্তির সংগ্রাম’, ‘সাবাশ বাঙালী’, ‘স্বামী নিয়ে যুদ্ধ’, ‘আদরের ভাই’, ‘ফাঁসি চাই’, ‘মনের অজান্তে’সহ ডজন খানেক ছবিতে অভিনয় করেছেন।

এমজে/

Advertisement

CTG NEWS