মাটিরাঙ্গায় ৪ মেট্রিক টন রাবার জব্দ, আটক ৩

418
 আবুল হাসেম, খাগড়াছড়ি প্রতিনিধিঃ |  বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১ |  ১২:৫৮ অপরাহ্ণ
Matiranga মাটিরাঙ্গায় ৪ মেট্রিক টন অবৈধ রাবার জব্দ করেছে সেনাবাহিনী
       
Advertisement

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৪ মেট্রিক টন অবৈধ রাবার ভর্তি একটি পিক আপ ভ্যান সহ ৩ জনকে আটক করেছে মাটিরাঙ্গা সেনা জোন।

গতকাল (৩১ আগস্ট) রাতে অবৈধভাবে পাচারকালে তাদেরকে আটক করে মাটিরাঙ্গা সেনাবাহিনী।

Advertisement

সেনাবাহিনী সূত্র জানায়, গুইমারা রিজিয়নের অধিনস্থ মাটিরাঙ্গা জোন গোয়েন্দা সুত্রে জানতে পারে যে, খাগড়াছড়ি হতে একটি পিকআপে করে অবৈধ রাবার পাচার হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে অবৈধ রাবার বহনকারী পিকআপটিকে খাগড়াছড়ি জিরো পয়েন্টে এবং আলুটিলায় দায়িত্বরত পুলিশ থামার সংকেত দিলে তা উপেক্ষা করে বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে জিরো পয়েন্ট অতিক্রম করে।

প্রাপ্ত সংবাদের ভিত্তিতে মাটিরাঙ্গা জোন কর্তৃক একটি টহলদল মাটিরাঙা জোন সদরের গেইটে অবস্থান গ্ৰহন করে। অবৈধ রাবার ভর্তি পিকআপটি মাটিরাঙা জোন সদরের গেইটের কাছাকাছি আসলে অবস্থানরত টহলদল পিকআপটি আটক করে। এছাড়া অবৈধ চোরাচালানের কাগজপত্রসহ পাচারের সাথে জড়িত মোঃ আলমগীর হোসেন (৫০), মোহাম্মদ জাহিদুর রহমান (২৫) এবং মোঃ ইকবাল হোসেন (২৩) নামক তিন ব্যাক্তিকে আটক করে মাটিরাঙা জোন।

প্রাথমিকভাবে জানা যায়, দীর্ঘদিন ধরে একটি অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে তারা এভাবেই রাবার পাচার করে আসছিলো। পরবর্তীতে গ্ৰেফতারকৃত তিন পাচারকারী সহ অবৈধ রাবার ভর্তি পিকআপ মাটিরাঙা ফরেস্ট অফিসে হস্তান্তর করা হয়। জব্দকৃত রাবারের পরিমান ৪.১০০কেজি যার বাজার মূল‍্য প্রায় সাড়ে ৬ লাখ টাকা।

রাবার একটি অত্যন্ত মূল্যবান অর্থকরী বনজ সম্পদ। এ মূল্যবান সম্পদ রক্ষা করা এবং রাজস্ব ফাঁকি দিয়ে এ সকল অবৈধ পাচার চক্রের বিরুদ্ধে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান মাটিরাঙ্গার জোন।

এমজে/

Advertisement

CTG NEWS