মেরিটাইম এওয়ার্ড ২০২১ পেলো পিএইচপি

326
 নিজস্ব প্রতিবেদক |  বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩০, ২০২১ |  ৭:৪৪ অপরাহ্ণ
পিএইচপি
       
Advertisement

শিপ ইয়ার্ডে রিসাইক্লিনের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষায় বিশেষ অবদানের কারণে নৌ মন্ত্রণালয়ের কাছ থেকে মেরিটাইম এওয়ার্ড ২০২১ পেয়েছে দেশ সেরা শিল্পগ্রুপ পিএইচপির অঙ্গ প্রতিষ্ঠান পিএইপি শিপ ব্রেকিং অ্যান্ডরিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ। হংকং কনভেনশনের আলোকে গ্রিন ইয়ার্ড তৈরির কারণে এই শিল্পগ্রুপকে সম্মাননা প্রদান করা হয়।

আজ ৩০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকালে রাজধানীর তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালের রূপসী বাংলা হল রুমে বিশ্ব নৌ দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সূফি মিজানুর রহমানের হাতে এই সম্মাননা তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এসময় আরও উপস্থিত ছিলেন, পিএইচপি শিপ ইয়ার্ড অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম।

Advertisement

সমূদ্রকে দূষণমূক্ত রাখতে পিএইচপির অবদানের কথা স্বীকার করে বলেন, গ্রিণ রিসাইক্লিংয়ের মাধ্যমে পিএইচপি শিপ ইয়ার্ড যে উদ্যোগ গ্রহণ করেছে অন্য শিপ ইয়ার্ডের জন্য তা উদাহরণ হয়ে থাকবে।

শিল্পমন্ত্রী বলেন, সবাই মিলে আমরা আগামী প্রজন্মের জন্য কাজ করে যাচ্ছি। ব্যবসায়ী যারা আছেন তাদের দায়িত্বশীল ভূমিকা নিয়ে শিপিং সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে। ব্যবসায়ী ও সরকার সম্মিলিতভাবে পরিকল্পনা করে আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, আশা করি দেশের যেসব বড় বড় শিপিং প্রতিষ্ঠান আছে তারা আবারও এই সেক্টরে বিনিয়োগ করবে। এই সেক্টরটিকে আরো বড় করতে হবে।

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত আরও ছিলেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিন, নৌপরিবহন অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন কে এম জসীমউদ্দিন সরকার প্রমুখ।

জানতে চাইলে পিএইচপি শিপ ইয়ার্ড অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম বলেন, হংকং কনভেনশন কমপ্লাইন্ট ইয়ার্ড বাংলাদেশে একমাত্র পিএইচপিই করেছে। পরিবেশের ভারসাম্য ও সমূদ্রের পানি দূসনমুক্ত রাখতে পিএইচপি যে অবদান রেখেছে তার স্বীকৃতি সরূপ নৌ মন্ত্রণালয়  একমাত্র পিএইচপিকেই এই সম্মাননা প্রদান করেছে।

Advertisement

CTG NEWS