জমি দখল: বোয়ালখালীতে ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

177
 বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি : |  বুধবার, সেপ্টেম্বর ২৯, ২০২১ |  ৭:০৮ অপরাহ্ণ
বোয়ালখালীতে ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা
       
Advertisement

চট্টগ্রামের বোয়ালখালীতে রুজি আকতার নামে এক বিধবা মহিলার চলাচলের পথ দখল করতে গিয়ে মামলার আসামী হয়েছেন সারোয়াতলী ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. এনামুল হক সজীব নামের এক ইউপি সদস্য। ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ওই ইউপি সদস্যকে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি।

এর আগে, গত ২৭ সেপ্টেম্বর, ভোরে সারোয়াতলীর ৩নং ওয়ার্ডের বিধবা রুজি আক্তারের বাড়ির যাতায়াত পথ দখল করতে লোকজন নিয়ে যান ইউপি সদস্য সজীব এবং রুজি আক্তারকে মারধর করা হয় জানিয়েছেন স্থানীয়রা। এসময় চলাচলের পথে পাকা দেওয়াল নির্মাণ করতে চাইলে এলাকাবাসীর হাতে লাঞ্চিত হন সজীব। পরে রুজি আকতার ৯৯৯-এ কল দিয়ে সহায়তা চাইলে বোয়ালখালী থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

এ বিষয়ে রুজি আক্তার বলেন, বিরোধীয় জায়গা দিয়ে ৫টি পরিবারের লোকজন চলাচল করে আসছে দীর্ঘদিন ধরে। চলাচলের পথ দখলে নিতে একটি পরিবার চেষ্টা করলে গত বছরের ১১ নভেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আমার দেবর জাহেদুল আলম একটি মামলা দায়ের করলে আদালত নিষেধাজ্ঞার আদেশ দেন। মামলাটি চলমান রয়েছে। এরই মধ্যে অন্য ওয়ার্ডের ইউপি সদস্য সজীব জায়গাটি দখলে নিতে মরিয়া হয়ে ওঠেন। তিনি রাতের আঁধারে লোকজন নিয়ে আমাকে মারধর করে দেওয়াল নির্মাণের চেষ্টা করেন। এ ঘটনাটি সিসিটিভি ক্যামরায় রেকর্ড রয়েছে।

বিষয়টি অস্বীকার করে ইউপি সদস্য মো. এনামুল হক সজীব বলেন, ‘চলাচল পথ নিয়ে দীর্ঘদিনের বিরোধ মীমাংসার জন্য প্রতিনিধি হিসেবে গিয়েছিলাম। আদালতের নিষেধাজ্ঞার বিষয়টি জানতাম না।’

এ বিষয়ে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম জানান, ‘২৭ সেপ্টেম্বর ভোরে ৯৯৯-এ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। বিরোধীয় জায়গাটিতে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে।

এনইউএস/এসসি

Advertisement

CTG NEWS