বিক্রির প্রস্তাবে রাজি না হওয়ায় জোরপূর্বক ভিটে দখল!

166
 আনোয়ারা প্রতিনিধি |  রবিবার, আগস্ট ২৯, ২০২১ |  ৬:২০ অপরাহ্ণ
       

আনোয়ারা উপজেলায় বিক্রির প্রস্তাবে রাজী না হওয়ায় জোরপূর্বক গাছ কেটে ভিটে দখলের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার হাইলধর ইউনিয়নের খাসখামা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, আনোয়ারায় খাসখামা গ্রামের সোলতান আহমদের ছেলে মো. ফোরকান তার বাড়ির পাশের ভিটেতে দীঘদিন ধরে ভোগ দখলে ছিল। পার্শ্ববর্তী আবুল হাশেম ও তার পুত্ররা ভিটেটি ক্রয় করার প্রস্তাব দিলে ফোরকান তা প্রত্যাখান করলে দীর্ঘদিন ধরে ভিটেটি দখলের পাঁয়তারা করে আসছে তারা। শনিবার (২৮ আগস্ট) সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক ভিটে থেকে বিভিন্ন গাছ কেটে নিয়ে যায় আবুল হাশেমের বাহিনী। সেখানে পাকা ঘর নির্মাণের পাঁতারা করছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ফোরকান।

Advertisement

এ বিষয়টি নিয়ে প্রশাসনের নিকট ন্যায় বিচার প্রত্যাশা করছেন মো. ফোরকান। তিনি বলেন, এটা আমাদের মৌরশী সম্পত্তি। দীর্ঘদিন ধরে দখলে আছি। বিভিন্ন প্রজাতির গাছ লাগিয়েছি। গতকাল এসব গাছ তারা জোরপূর্বক কেটে নিয়ে যায়। সেখানে ঘর নির্মাণ করার প্রস্তুতি নিচ্ছে।
প্রতিপক্ষ আবুল হাশেম বলেন, আমরা দলিলমূলে এটি কিনে নিয়েছি। আমাদের কাগজপত্র আছে। তারা দলিল দেখাতে পারলে আমাদের কোনো আপত্তি নেই।

আনোয়ারা থানার এ এস আই শামশুল হুদা বলেন, অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। উভয়পক্ষকে স্থানীয় জনপ্রতিনধিকে নিয়ে থানায় আসতে বলেছি। কাগজপত্র দেখে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এমকে

Advertisement

CTG NEWS