২দিন মৃত্যু সাথে লড়াই করে হেরে গেলেন নওশীদ!

802
 নিজস্ব প্রতিবেদক |  রবিবার, আগস্ট ২৯, ২০২১ |  ১:৫৩ অপরাহ্ণ
বিমানের পাইলট নওশীদ আতাউল কাইয়ুম মারা গেছেন
       
Advertisement

মারা গেছেন বিমানের পাইলট নওশীদ আতাউল কাইয়ুম (ইন্নলিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। ১২২ যাত্রী নিয়ে ভারতের নাগপুরে জরুরী অবতরণ করা বিমানের পাইলট নওশীদ আতাউল কাইয়ুম সেখানকার কিংসওয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার পরিবার সূত্র।

শুক্রবার সকালে ওমানের মাস্কাট থেকে ১২৪ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট (বিজি-০২২) উড্ডয়ন করেছিলেন ক্যাপ্টেন নওশাদ। পথে ভারতের আকাশে তিনি অসুস্থ বোধ করেন। পরে প্লেনটিকে মহারাষ্ট্রের নাগপুরে ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

Advertisement

মাঝ আকাশে হার্ট হওয়ার সঙ্গে সঙ্গেই ক্যাপ্টেন নওশাদ কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে প্লেনটিকে জরুরি অবতরণের অনুরোধ জানান। একই সময়ে তিনি কো-পাইলটের কাছে প্লেনটির নিয়ন্ত্রণ হস্তান্তর করেন।

কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোল প্লেনটিকে তার নিকটস্থ নাগপুর বিমানবন্দরে অবতরণ করার নির্দেশ দিলে কো-পাইলটই সেটিকে অবতরণ করান।

বোয়িং ৭৩৭-৮০০ মডেলের প্লেনটিতে ১২৪ জন যাত্রী ছিলেন। তারা সবাই নিরাপদে ছিলেন। এদিকে শুক্রবারই আরেকটি ফ্লাইটে করে আট সদস্যের একটি উদ্ধারকারী দল নাগপুরে যায়। মধ্যরাতের পর প্লেনটিকে যাত্রীসহ ঢাকার বিমানবন্দরে নিয়ে আসা হয়।

এনইউএস

Advertisement

CTG NEWS