প্রত্যাহার হলো জুঁইদন্ডী ইউপি নির্বাচনের স্থগিতাদেশ

301
 সোহেল:আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি |  শনিবার, আগস্ট ২৮, ২০২১ |  ১২:৪১ অপরাহ্ণ
আনোয়ারায় জুঁইদন্ডী ইউপি নির্বাচনে স্থগিতাদেশ প্রত্যাহার
       

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ১১ নং জুঁইদন্ডী ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠানে উচ্চ আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে। ২০১৬ সালে বিএনপি প্রার্থীর উচ্চ আদালতে রিট আবেদনের প্রেক্ষিতে এ নির্বাচন স্থগিত করা হয়েছিল।

গত বৃহষ্পতিবার (২৬আগস্ট) সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি জে ই এম হাসান ও রাজিক আল জলিলের দ্বৈত বেঞ্চে শুনানি শেষে ২০১৬ সালে স্থগিত হওয়া নির্বাচন পুনরায় অনুষ্ঠিত করার আদেশ দেন।

Advertisement

ফলে এ ইউনিয়নে নির্বাচন অনুষ্টিত হওয়াতে আর কোনো বাধা রইলনা। হাইকোর্টের আদেশের পর এলাকায় নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। চেয়ারম্যান প্রার্থীরাও মাঠে নামার মানসিক প্রস্তুতি গ্রহণ করছেন।

উপজেলা আওয়ামীলীগ নেতা ও জুঁইদন্ডী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী মো. ইদ্রিছ মাস্টার বলেন, ২০১৬ সালে ইউপি নির্বাচনের আগ মুহুর্তে বিএনপি প্রার্থীর উচ্চ আদালতে রিট আবেদন করে নির্বাচন স্থগিত করে দেয়। আমি উচ্চ আদালতের আদেশের বিরুদ্ধে আপিল করলে দীর্ঘ ৫ বছর পর উচ্চ আদালত নির্বাচন অনুষ্টিত করার পক্ষে চূড়ান্ত রায় দেন। আগামী এক বা দুই মাসের মধ্যে নির্বাচন হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

এনইউএস

Advertisement

CTG NEWS