চট্টগ্রামে করোনায় শনাক্ত ২৬৯, মৃত্যু ৬

216
 নিজস্ব প্রতিবেদক |  শুক্রবার, আগস্ট ২৭, ২০২১ |  ৯:১৭ পূর্বাহ্ণ
চট্টগ্রামে করোনায় শনাক্ত ১০৮, মৃত্যু ৩
       
Advertisement

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন। আর একই সময়ে নতুন করে ২৬৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আজ ২৭ আগস্ট, শুক্রবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

Advertisement

প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের দশটি ও কক্সবাজারের একটি ল্যাবে ১ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা করে ২৬৯ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরেরই ১২১ জন। বাকি ১৪৮ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৪৯ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৮ জনের নমুনা পরীক্ষায় ৪৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮৭ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ১২ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, এন্টিজেন টেস্টে ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের শরীরে করোনারভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৯৮ হাজার ৫৩৭ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়াদের ২ জন নগরের বাসিন্দা, বাকি ৪ জন বিভিন্ন উপজেলার। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ১ হাজার ২০৯ জনের মৃত্যু হয়েছে।

এন-কে

Advertisement

CTG NEWS