স্ত্রীর আঁচলে শেষ ঠিকানা স্বামীর 

রাঙ্গুনিয়ায় স্বামী-স্ত্রীর সহমরণ, শাড়ির আঁচলেই ফাঁসিতে ঝুললেন দুজন 

1075
  এম. মতিন, (রাঙ্গুনিয়া) প্রতিনিধি |  শনিবার, আগস্ট ১৪, ২০২১ |  ১০:২২ পূর্বাহ্ণ
       
রাঙ্গুনিয়া উপজেলার লালানগর এলাকায় প্রবাস থেকে দেশে ফেরার ৩ দিনের মাথায় নিজ ঘরে স্ত্রীর শাড়িতে গলায় ফাঁস দিয়ে স্বামী-স্ত্রী দুজনেই আত্মহত্যা করেছেন।
শুক্রবার (১৩ আগস্ট)  রাত ৮ টায় ৩ ওয়ার্ডের করকুমাইকুল গ্রামে এ ঘটনা ঘটে। রাত ১০ টায় লাশ দুটি উদ্ধার করেন  পুলিশ।
নিহতরা হলেন, রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কুরকুমাইকুল গ্রামের মো. শাহ আলমের ছেলে সদ্য প্রবাস ফেরত মো. ইসমাঈল হোসেন (২৭) ও তার স্ত্রী রুমা আকতার (২০)।
জানা যায়, উপজেলার লালানগর ইউনিয়নের কুরকুমাই গ্রামের শাহ আলমের ছেলে কাতার প্রবাসী মো. ইসমাঈলের সাথে ৪ বছর পূর্বে রাঙ্গুনিয়া পৌরসভার ৫ নং ওয়ার্ডের উত্তর ঘাটচেক এলাকার মো. জামাল উদ্দিনের মেয়ে রুমা আকতারের বিয়ে হয়। বিয়ের ৫ মাসের মাথায় ইসমাঈল হোসেন কাতার পাড়ি জমান। তাদের ঘরে ১ বছর বয়সী একটি সন্তান রয়েছে। গত ৩ দিন (১০ আগস্ট) আগে ইসমাঈল কাতার থেকে দেশে ফেরেন।
ইসমাঈলের বাবা শাহ আলম জানান, শুক্রবার জুমার নামাজ পড়ে ঘরে এসে দুপুরে খাওয়ার পর স্বামী-স্ত্রী তাদের রুমে যায়। সন্ধ্যা পর্যন্ত তারা ঘর থেকে বের না হওয়ায়; বাড়ির অন্য সদস্যরা তাদের ডাকাডাকি করেন। ভেতর থেকে কোনও সাড়া শব্দ না পেয়ে ঘরে গিয়ে দেখা যায় দরজা ভেতর থেকে আটকানো।
এক পর্যায়ে ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে পরিবারের লোকজন দেখতে পান তারা দু’জনই ঘরের ছাদের কুঠির (বিম) সাথে শাড়ীতে গলায় ফাঁস নেয়া অবস্থায় ঝুলছে। পরে স্থানীয়রা বিষয়টি থানায় খবর দিলে পুলিশ রাত প্রায় ১০ দিকে ঘটনাস্থলে গিয়ে দু’জনের ঝুলন্ত লাশ উদ্ধার করে। কি কারণে তারা আত্মহত্যা করেছে সে ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছুই জানা যায়নি।
এ বিষয়ে রাঙ্গুনিয়া সার্কেলের এএসপি শামীম আনোয়ার বলেন, ‘শুক্রবার দিনগত রাত ১০টার দিকে নিজেদের শোবার ঘরের ছাদের কুঠির সঙ্গে শাড়িতে গলায় ফাঁস নিয়ে স্বামী ও স্ত্রী দুইজনেই আত্মহত্যা করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’জনের ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে সুরতহাল প্রতিবেদন প্রস্তুতের পর লাশ দুটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’
তবে ঠিক কি কারণে তারা আত্মহত্যা করেছেন বিষয়টি এখনো নিশ্চিত নয়। তদন্ত করে দেখা হচ্ছে। লাশ ময়নাতদন্তের প্রতিবেদনের পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের হবে বলে জানান তিনি।
এফএম/
Advertisement

CTG NEWS