লকডাউনে সিইপিজেড গেইটে হাজারো শ্রমিকের ভিড়

188
 নিজস্ব প্রতিবেদক |  শনিবার, জুলাই ২৪, ২০২১ |  ৩:১০ অপরাহ্ণ
লকডাউনে সিইপিজেড গেইটে হাজারো শ্রমিকের ভিড়
       

সরকারি বিধিনিষেধ অনুযায়ী এবারের লকডাউনে বন্ধ ঘোষণা করা হয়েছে সারাদেশের সব কলকারখানা। নির্দেশনা অনুযায়ী খোলা থাকছে না চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (সিইপিজেড)। কিন্তু কারখানা বন্ধ থাকলেও তার নোটিশ দেননি গার্মেন্টস মালিকরা। তাই লকডাউনের মধ্যেই কাজে যোগ দিতে সিইপিজেডের প্রবেশ মুখে ভিড় করেছে হাজার হাজার শ্রমিক।

আজ ২৪ জুলাই, শনিবার সকাল থেকে ইপিজেডের প্রবেশ মুখে ভিড় করতে দেখা যায় শ্রমিকদের। তাদের দাবি, কারখানা বন্ধের বিষয়ে তাদের আগে থেকে জানানো হয়নি। তাই তারা কাজে যোগ দিতে সকাল থেকে কারখানায় এসেছেন।

Advertisement

তবে কর্তৃপক্ষ বলছে শ্রমিকরা কারখানা খোলা কিনা জানতে এসেছে।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল (বেপজা) চট্টগ্রামের জেনারেল ম্যানেজার মশিউদ্দীন বিন মেজবাহ সিটিজিনিউজকে বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী ২৩ জুলাই থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। শ্রমিকরা মনে করেছে সরকার কোনো পূর্ণ সিদ্ধান্ত দেয়নি। কিন্তু আমরা সরকারের সিদ্ধান্ত অনুযায়ী কারখানা বন্ধ রেখেছি। সরকার যেহেতু ঘোষণা দিয়েছে, তাই আমরা আলাদা করে আর কোনো ঘোষণা দিইনি। তাই আশেপাশে বসবাসরত শ্রমিকরা জানতে এসেছেন, কারখানা খোলা কিনা। আমরা তাদেরকে বুঝিয়ে বলেছি। পরে তারা স্থান ত্যাগ করে।

এফএম/কেএন

Advertisement

CTG NEWS