পদ্মাসেতুর পিলারে ধাক্কার ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি

194
 ডেস্ক নিউজ |  শুক্রবার, জুলাই ২৩, ২০২১ |  ৩:০৭ অপরাহ্ণ
পদ্মা সেতুর ১৭ নম্বর পিলার
       

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে শাহ জালাল নামের রোরো ফেরির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ঘটনায় ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করেছে এবং ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

Advertisement

শুক্রবার (২৩ জুলাই) এ সংক্রান্ত আদেশ জারি করেছে বিআইডব্লিউটিসি। তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে সংস্থাটির চেয়ারম্যানের বরাবর প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্যিক) এস এম আশিকুজ্জামানকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির বাকি তিন সদস্যের মধ্যে রয়েছেন এজিএম (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামান।

জানা গেছে, বাংলাবাজার ঘাট থেকে যানবাহন ও যাত্রী নিয়ে ছেড়ে আসা রোরো ফেরি শাহ জালাল নৌপথের পদ্মা সেতুর সামনে আসলে স্রোতে নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর ১৭ নম্বর পিলারে সঙ্গে ধাক্কা লাগে। এতে ফেরির র‍্যামসহ সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। এসময় ফেরিতে দাঁড়ানো ও বসা অবস্থায় থাকা যাত্রীরা ফেরির মধ্যেই পড়ে যায়। এতে অন্তত ১০ জন আহত হয়। ফেরিটি শিমুলিয়া ঘাটে আসার পরপরই ফেরি থেকে যানবাহন ও যাত্রী নামানোর পর ফেরিটি ডকে মেরামতের জন্য পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানা যায়।

Advertisement

CTG NEWS