জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি মিশন টাইগারদের

107
 খেলা ডেস্ক |  বৃহস্পতিবার, জুলাই ২২, ২০২১ |  ১০:৫৬ পূর্বাহ্ণ
জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি মিশন টাইগারদের
       

দীর্ঘ প্রায় ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে গেছে বাংলাদেশ দল। পূর্ণাঙ্গ এ সফরে একটি টেস্ট এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা শেষ করেছে টাইগাররা। টেস্ট এবং ওয়ানডে সিরিজ দাপটের সঙ্গে জিতে নিয়েছে সফরকারী বাংলাদেশ। এবার পালা টি-টোয়েন্টি মিশনের। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। হারারেতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় মাঠে নামবে মাহমুদউল্লাহর দল।

আগের সূচি পরিবর্তন করে এগিয়ে আনা হয়েছে ম্যাচ। আগের সূচি অনুযায়ী প্রথম, দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ ২৩, ২৫ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন সূচি অনুযায়ী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৩ ও ২৫ জুলাই।

Advertisement

এদিকে টি-টোয়েন্টি সিরিজে পূর্ণ শক্তির দল পাচ্ছেন না মাহমুদউল্লাহ। হাঁটুর চোটের কারণে ওয়ানডে সিরিজ খেলে হারারে থেকে ঢাকায় ফিরে আসছেন তামিম ইকবাল। এছাড়া পারিবারিক কারণে আগেই ফিরে এসেছেন মুশফিকুর রহিম।
জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার আগে পরিসংখ্যান বলছে, সবশেষ ১০ ম্যাচে বাংলাদেশের জয় মোটে তিনটি। তবে টি-২০ র‍্যাংকিং বলছে, ক্রিকেটের সীমিত ফরম্যাটে পার্থক্য নেই খুব একটা। আইসিসি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১০ নম্বরে। জিম্বাবুয়ের অবস্থান ঠিক এরপরেই। মুখোমুখি ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে দু’দল। তবে জয়ের পাল্লা ভারী টাইগারদের। ৯ ম্যাচে জয় আছে মাহমুদউল্লাহ-সাকিবদের। আর হেরেছে ৪টি ম্যাচে।
এক নজরে বাংলাদেশের টি-টোয়েন্টি দল:
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, নাঈম শেখ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

এন-কে

Advertisement

CTG NEWS