চট্টগ্রামে করোনায় মৃত্যু ৪, শনাক্ত ৭৯০

69
  |  বুধবার, জুলাই ২১, ২০২১ |  ১০:০০ পূর্বাহ্ণ
চট্টগ্রামে করোনায় শনাক্ত ৮০১,মৃত্যু ১১
       

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৯০ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪ জন। করোনা শনাক্তের হার ২৩.৭৫ শতাংশ।

আজ ২১ জুলাই, বুধবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

Advertisement

প্রতিবেদনে আরও জানা যায় চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করে ৭৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৫৬১ জন এবং বিভিন্ন উপজেলার ২২৯ জন রয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৩ জনের নমুনা পরীক্ষায় ৮৬ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১১২০ জনের নমুনা পরীক্ষা করে ১৩৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৩ জনের নমুনা পরীক্ষায় ১০৫ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া মেডিকেল সেন্টার ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষায় ২০ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৪০ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জন, ইপিক হেলথ কেয়ারে ১৪৯ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন, শেভরন ল্যাবে ৬৮৩ জনের নমুনা পরীক্ষায় ১০৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৪ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনা শনাক্ত হয়। চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ১৫১ জনের নমুনা পরীক্ষায় ৬৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে চারজন মারা গেছেন। মারা যাওয়া তিনজন নগরের বাসিন্দা, বাকি একজন নগরীর বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮৬০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫২৯ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৩১ জন।

এর আগে, গত মঙ্গলবার চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ১৫ জন। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। আর এই সময়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৯২৫ জন।

এর আগে, সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৭৬৫ জন। আর এই সময়ে মারা গিয়েছিলেন ৬ জন। করোনা শনাক্তের হার ছিল ৩১.৩৭ শতাংশ। রবিবার চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৯৪৫ জন। আর ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন ১১ জন।

এন-কে

Advertisement