সিআরবিতে বিতর্কিত হাসপাতাল নির্মাণে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা

204
 নিজস্ব প্রতিবেদক |  সোমবার, জুলাই ১৯, ২০২১ |  ৩:০৫ অপরাহ্ণ
সিআরবি
       

সিআরবিতে হাসপাতাল নিমার্ণে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছেন অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলু নামে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির এক আইনজীবী। মামলায় বিবাদী করা হয়ে ১৬টি প্রতিষ্ঠানকে।

আজ ১৯ জুলাই, সোমবার চট্টগ্রাম সহকারী জজ ১ম আদালতে মামলাটি দায়ের করেন তিনি। মামলা নম্বর ৩২০/২০২১।

Advertisement

মামলার বাদী সানোয়ার আহমেদ লাভলু বিষয়টি নিশ্চিত করে বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের জিএস মুক্তিযোদ্ধা আব্দু রব’র মতো বীর সেনানীর সমাধি গুড়িয়ে পাহাড় ঘেরা প্রাকৃতিক লীলাভূমি ধ্বংস করে হাসপাতাল নির্মাণ কোনোভাবেই কাম্য নয়। সেকারণেই হাসপাতাল নির্মাণের ওপর নিষেধাজ্ঞা চেয়ে আদালতে মামলা করেছি। আর বিতর্কিত স্থাপনা নিমার্ণে কেউ যাতে সহযোগিতা করতে না পারে সেজন্য ১৬ জনকে বিবাদী করা হয়েছে।

মামলার বিবাদীরা হলেন, মুক্তিযোদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, সিএমপি পুলিশ কমিশনার, চট্টগ্রাম জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রামের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কতৃর্পক্ষের সচিব, চট্টগ্রাম ওয়াসার সচিব, চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক, চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রামের উপ পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদপ্তর, চট্টগ্রামের উপ পরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী, চট্টগ্রামের সচিব, রেলওয়ে পূবার্ঞ্চলের মহা ব্যবস্থাপক, রেলওয়ে পূবার্ঞ্চলের এস্টেট অফিসার, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এনইউএস/ জেইউএস

Advertisement