ইসকনকে “জঙ্গি” বলায় প্রবর্তক সংঘের বিরুদ্ধে মামলা

407
 নিজস্ব প্রতিবেদক: |  বৃহস্পতিবার, জুলাই ১৫, ২০২১ |  ৭:৩২ অপরাহ্ণ
প্রবর্তক সংঘ
       

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) কে “জঙ্গি” বলায় প্রবর্তক সংঘের সহ-সভাপতি অধ্যাপক রণজিৎ দে,সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তীকে অভিযুক্ত করে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়ের করেছে ইসকন।

১৪ জুন বুধবার রাতে নগরীর পাচলাইশ থানায় মামলাটি দায়ের করেন ইসকনের সদস্য জুয়েল শীল। মামলায় অজ্ঞাত ৪ থেকে ৫ জনকেও আসামী করা হয়।

Advertisement

এ মামলার বিষয়টি নিশ্চিত করে পাচঁলাইশ থানার পরিদর্শক(তদন্ত) মো. কবিরুল ইসলাম সিটিজিনিউজকে বলেন, ইসকনকে জঙ্গি বলে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগ এনে প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদকসহ কয়েকজনের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দায়ের করে ইসকন । এই বিষয়ে তদন্তের মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে ইসকনের আইনজীবি শুভাশীষ শর্মা সিটিজিনিউজকে বলেন, গত ২৬ জুন চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি ইসকনকে একটি জঙ্গি সংগঠন হিসেবে আখ্যায়িত করেন। এমন বক্তব্য ভক্তদের ধর্মীয় অনুভুতিতে আঘাত হানে এবং এর দ্বারা ধর্মীয় সাম্প্রদায়িক উস্কানি দেওয়ায় একটি বিশৃংখল ও বিদ্বেষের পরিবেশ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর তাই আমার বাধ্য হয়ে আইনের আশ্রয় নিয়েছি।

তবে প্রবর্তক সংঘের সাধারণ সম্পাদক তিনকড়ি চক্রবর্তী সিটিজিনিউজকে বলেন, আমরা সংবাদ সম্মেলনে বলেছি, রাতের অন্ধকারে তারা আমাদের জায়গা দখল করেছে। জায়গা দখল করতে গিয়ে বাধা দিতে গেলে তারা প্রবর্তক সংঘের ১০ থেকে ১২ জন স্টাফকে পিটিয়ে আহত করে। এর আগে গত ১৫ মার্চ তারা সব জায়গা দখল করার হুমকিও দেয়। এই প্রেক্ষিতে আমরা তাদেরকে ”জঙ্গি” বলেছি এতে কী কোন ভুল কথা বলা হয়েছে?

তারা যেহেতু আমাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে আমরা আইনিভাবে লড়াই চালিয়ে যাব।

এফএম/ জেইউএস

Advertisement