মালয়েশিয়ায় করোনায় প্রাণ গেল বাংলাদেশি যুবকের

85
 প্রবাস ডেস্ক : |  মঙ্গলবার, জুলাই ৬, ২০২১ |  ১:১৮ অপরাহ্ণ
মালয়েশিয়ায় করোনায় প্রাণ গেল বাংলাদেশি যুবকের
মালয়েশিয়ায় করোনায় মৃত ওয়াসিমের স্বজনদের মানিকগঞ্জে আহাজারি। ইনসেটে মোহাম্মদ ওয়াসিম। ছবি: সংগৃহিত
       

মালয়েশিয়ায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন মারা গেছেন এক বাংলাদেশি যুবক। তার নাম মোহাম্মদ ওয়াসিম (৩৮)।

গত রোববার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে চিকিৎসাধীন মারা যান তিনি।

Advertisement

মৃত ওয়াসিম মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের বাজেয়াপ্ত ভাটোরা গ্রামের মোহাম্মদ নুরুল ইসলামের ছেলে। ওই দূর দেশে ওয়াসিমের মৃত্যুতে পরিবারের মধ্যে শোকের মাতম বইছে।

সূত্র জানায়, ওয়াসিম গত ২০০৬ সাল থেকে মালয়েশিয়াতে অবস্থান করছিলেন। দীর্ঘদিন পর গত ২০১৯ সালে অল্প কয়েক দিনের ছুটি নিয়ে দেশে ফেরেন মা-বাবার সঙ্গে দেখা করতে। পরে ফের তিনি মালয়েশিয়ায় ফিরে যান। হঠাৎ করেই করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান ওয়াসিম।

এদিকে মালয়েশিয়াতে অবস্থারত ওয়াসিমের ভাই, ভাবি পরিবারের অন্য সদস্যরাও করোনায় আক্রান্ত বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

ছেলেহারা বাবা নুরুল ইসলাম দিশেহারা। স্বজন ও প্রতিবেশীরা ওয়াসিমের মাকে সান্ত্বনা দিলেও সন্তানহারা মা যেন পাথর হয়ে বসে আছেন ছেলের প্রতীক্ষায়। আর থেকে থেকে মোবাইলে ছবি দেখে মা কান্নায় ভেঙে পড়ছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, তার বড় ভাইয়ের সঙ্গে দীর্ঘ ১৪ বছর দেশটির কেলাং লামায় বসবাস করে আসছিলেন ওয়াসিম। গত কয়েক দিন আগে করোনায় আক্রান্ত হন তিনি। গত রোববার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে চিকিৎসাধীন মারা যান ওয়াসিম।

ওয়াসিমের বাবা নুরুল ইসলাম জানান, বেশ কিছু দিন ধরে ওয়াসিম করোনার উপসর্গে ভুগছিলেন এবং কয়েক দিন আগেই তাকে মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন ওয়াসিম মারা যায়।

বৈশ্বিক মহামারি করোনার কারণে ওয়াসিমের মৃতদেহ দেশে আনা সম্ভব হচ্ছে না। ইসলামের যথাযথ নিয়ম অনুসরণ করেই মালয়েশিয়াতেই ওয়াসিমের জানাজা ও দাফন সম্পন্ন হবে বলে জানা গেছে।

এমজে/

Advertisement