মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স রেলওয়ে চট্টগ্রামের এসপি হাসান চৌধুরীর

1267
 জালালউদ্দিন সাগর |  শুক্রবার, জুন ৪, ২০২১ |  ৪:৩০ অপরাহ্ণ
রেলওয়ে পুলিশ সুপার
       

 রেলওয়ে পুলিশ সুপারযোগদানের সাথে সাথেই রেলওয়েতে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে কঠোর অবস্থান নিয়েছেন রেলওয়ে চট্টগ্রামের পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী। এছাড়া নিরাপদ ভ্রমণ নিশ্চত করতে বগিতে পাথর নিক্ষেপ বন্ধ করা, ছাদে, ইঞ্জিনে ও বাফারে ভ্রমণ থেকে বিরতে থাকতে মাঠ পর্যায়ে গণসংযোগ শুরু করেছেন করছেন রেলওয়ে পুলিশের সদ্য যোগ দেওয়া এই কর্মকর্তা।

মাত্র ৫ দিন আগে গত ২৭ মে রেলওয়ে চট্টগ্রামে পুলিশ সুপার হিসেবে যোগ দেন মোহাম্মদ হাছান চৌধুরী। কাজে যোগ দেয়ার সাথে সাথেই গতকাল ১ জুন, মঙ্গলবার ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেন ১ কেজি গাঁজা।

Advertisement

একইদিন কুমিল্লার লাকসাম রেলওয়ে থানার চৌমুহনী রেলওয়ে স্টেশনে ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধ ও ট্রেনে ভ্রমণরত যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ব্যবহার করতে বিট পুলিশিং ও গণসচেতনতামূলক সভা করেন তিনি। যা এখনো চলমান রয়েছে।

গণসংযোগে ফেনী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহায়তায় ট্রেনের ছাদে, ইঞ্জিনে ও বাফারে ভ্রমণ থেকে বিরত এবং ফুটওভার ব্রিজ ব্যবহারে যাত্রীদের সচেতন করেন তিনি।

শুধু মাদকে জিরো টলারেন্স বা যাত্রী সুরক্ষায় নয়, কাজে যোগ দেয়ার পর থেকেই রেলওয়ে পুলিশের কল্যাণেও নজর রেখেছেন পুলিশ সুপার। গতকাল মঙ্গলবার দুপুরে চট্রগ্রাম রেলওয়ে থানার অফিস, ব্যারাক, মেস এবং স্টেশন এলাকা পরিদর্শন করেন তিনি। পরিদর্শনের সময় ব্যারাক আরো পরিস্কার পরিচ্ছন্ন রাখা, ম্যাসের খাবারের গুণগত মান ভাল করারও নির্দেশ দেন এই কর্মকর্তা। এসময় অফিস ও ব্যারাকের মেরামত কাজ শতভাগ বুঝে নেয়ার জন্য এবং স্টেশনে স্থাপিত পুলিশ তথ্য কেন্দ্র পরিস্কার পরিচ্ছন্ন রাখাসহ বিলবোর্ড ব্যানার দিয়ে আরো সুন্দর করার নির্দেশ দেন এসপি হাছান।

তবে এর আগের দিনই গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ও অন্যান্য প্রকৌশলীদের সাথে নিয়ে পরিদর্শন করেন চট্টগ্রাম রেলওয়ে পুলিশ লাইন্সের নবনির্মিত ব্যারাক ভবনটি। এসময় অসমাপ্ত রাস্তার কাজ দ্রুত সম্পন্নকরণসহ ভবনের ক্রটি বিচ্যুতি থাকলে তা খুঁজে বের করে সঠিকভাবে সমাধান করতে অনুরোধ করেন সংশ্লিষ্ট প্রকৌশলীদের।

চট্টগ্রাম জেলা রেলওয়ের নতুন এই পুলিশ সুপার নিয়মিত মাসিক সভায় অংশগ্রহণ করে পরামর্শ দিচ্ছেন রেলওয়ে পুলিশের বিভিন্ন কর্মকর্তাদের। চট্টগ্রামে পুলিশ লাইন্স অফিসার ও ফোর্সদের বিভিন্ন সমস্যা সংক্রান্ত বক্তব্য শোনার পর পুলিশ সদস্যদের সমস্যা দ্রুত সমাধান করতে দিক নির্দেশনা দেন রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী ।

কেএন

Advertisement

CTG NEWS