আড়াই কোটি টাকার ইয়াবা জব্দ করল বিজিবি

98
  |  শনিবার, ফেব্রুয়ারি ৬, ২০২১ |  ১০:৪৫ পূর্বাহ্ণ
       

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে প্রায় আড়াই কোটি টাকার বার্মিজ ইয়াবা জব্দ করেছে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়ন)। গতকাল ৫ ফেব্রুয়ারি, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয়।

Advertisement

এক বিবৃতিতে বিজিবি জানিয়েছে, প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় ৫ ফেব্রুয়ারি কক্সবাজার রিজিয়নের আওতাধীন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ রেজুপাড়া বিওপির সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

এ সংবাদের ভিত্তিতে রেজুপাড়া বিওপির একটি চৌকস আভিযানিক টহল দল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৪ নম্বর রাজাপালং ইউপির ডেইলপাড়ায় ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে কয়েক জন ইয়াবা ব্যবসায়ীকে হেঁটে সীমান্ত এলাকা থেকে বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদের চ্যালেঞ্জ করলে তারা সঙ্গে থাকা ব্যাগ ফেলে জঙ্গলে পালিয়ে যায়। এরপর টহল দল ঘটনাস্থল থেকে লুঙ্গি দিয়ে মোড়ানো ব্যাগ তল্লাশি করে ৮০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্য দুই কোটি চল্লিশ লাখ টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

কেএন

Advertisement